Ajaz Patel

Ajaz Patel: এক ইনিংসে ১০ উইকেট নেওয়া অজাজ পটেলকেই বসিয়ে দেওয়া হল বাংলাদেশের বিরুদ্ধে

১ জানুয়ারি থেকে শুরু নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ টেস্ট। চোটের কারণে এই সিরিজে খেলবেন না কেন উইলিয়ামসন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৯:৫৫
Share:

বাদ পড়লেন অজাজ। —ফাইল চিত্র

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবেন টম লাথামরা। দুই ম্যাচের সেই টেস্ট সিরিজে নেই অজাজ পটেল। ভারতের বিরুদ্ধে মুম্বইয়ে এক ইনিংসে ১০ উইকেট নেওয়া ওই স্পিনারকে বাদ দিয়ে নামতে চলেছে নিউজিল্যান্ড

১ জানুয়ারি থেকে শুরু নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ টেস্ট। চোটের কারণে এই সিরিজে খেলবেন না কেন উইলিয়ামসন। কিউইবাহিনীকে নেতৃত্ব দেবেন লাথাম। তবে উইলিয়ামসনের না খেলা নয়, আলোচনার বিষয় হয়ে উঠেছে অজাজ পটেলের না খেলা। জিম লেকার, অনিল কুম্বলের রেকর্ড ছোঁয়া স্পিনারের বাদ যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। ভারতীয় ব্যাটার করুণ নায়ারের সঙ্গে তুলনা করা হয়েছে অজাজের। যিনি তিনশো রানের ইনিংস খেলেও ভারতীয় দল থেকে বাদ গিয়েছিলেন।

Advertisement

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড অজাজের বাদ যাওয়া নিয়ে বলেন, “ভারতের রেকর্ড গড়ার পর অজাজের বাদ যাওয়া নিয়ে কথা হবেই। তবে আমরা মনে করি যখন যেমন, তখন তেমন। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে যে দলটা দরকার ছিল, সেটাই বাছা হয়েছে।”

নিউজিল্যান্ডের ১৩ জনের দলে এক মাত্র স্পিনার রচিন রবীন্দ্র। অনেকের মতে ঘরের মাঠে সবুজ উইকেটে পেসারদের উপরেই ভরসা রাখছেন লাথামরা। সেই কারণেই অজাজকে দলের বাইরে রাখা হয়েছে। রবীন্দ্র কিছুটা ব্যাট করতে পারেন বলে তাঁকে প্রাধান্য দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন