ODI

সজোরে উইকেটে লাগল বল, তবুও পড়ল না বেল! চমকে গেলেন বোলার, অবাক ব্যাটারও

জোরে বোলারের বলে পরাস্ত ব্যাটার। সরাসরি উইকেটে গিয়ে লাগল বল। তবু বেল পড়ল না। আউটও হলেন না ব্যাটার। ঘটনায় অবাক বোলার, ফিল্ডাররা। জীবন পেয়ে বিশ্বাস করতে পারছিলেন না ব্যাটার নিজেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১১:৩০
Share:

বল লাগার পরও অটুট রইল উইকেট। —প্রতীকী ছবি।

জোরে বোলারের বল গিয়ে লাগল উইকেটে। নো বলও ছিল না। তবু আউট হলেন না ব্যাটার। এমনই ঘটনা ঘটল নিউ জ়িল্যান্ড-শ্রীলঙ্কার প্রথম এক দিনের ম্যাচে। ঘটনায় বিস্মিত ক্রিকেটাররাও। আউটের আবেদন করতে গিয়েও থমকে গেলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

Advertisement

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়নি। শ্রীলঙ্কার জোরে বোলার কাসুন রজিতার বলে পরাস্ত হয়েছিলেন নিউ জ়িল্যান্ডের ফিন অ্যালেন। বল গিয়ে লাগল সোজা উইকেটে। ফিন আউট হয়েছেন মনে করে উচ্ছ্বসিত হয়ে ওঠেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। কিন্তু মুহূর্তেই তাঁদের উচ্ছ্বাস পরিণত হল হতাশায়। কারণ বল উইকেটে লাগলেও আউট হলেন না ফিন। পড়ল না বেল! জ্বলল না আলোও!

উইকেটে বল লাগার আওয়াজ শোনা গেলেও বেল না পড়ায় বেঁচে গেলেন ফিন। কেটের নিয়ম অনুযায়ী, উইকেটের উপরে থাকা বেল বিচ্ছিন্ন হতে হবে। পরে রিপ্লেতেও দেখা গিয়েছে, বল ফিনের অফ স্টাম্পের গা ঘেঁষে চলে গিয়েছে।

Advertisement

এ ভাবে জীবন পেয়ে বিস্মিত ফিন একাধিক বার ঘুরে দেখেন বেল ঠিক জায়গায় আছে কিনা। নাকি বেল পড়ে যাওয়ার সম্বাবনা রয়েছে। শ্রীলঙ্কার ক্রিকেটারও হয়তো তেমনই কিছুর আশায় ছিলেন। কিন্তু তেমন কিছু হয়নি। ঘটনার সময় ফিন ব্যাট করছিলেন ৯ রানে। শেষ পর্যন্ত নিউ জ়িল্যান্ডের ওপেনিং ব্যাটার করেন ৪৯ বলে ৫১ রান। নিউ জ়িল্যান্ড তোলে ২৭৪ রান। জবাবে দাসুন শনাকাদের ইনিংস শেষ হয়ে যায় ৭৬ রানে। প্রথম এক দিনের ম্যাচে ১৯৮ রানে জয় পায় আয়োজকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন