Bangladesh Cricket

শাকিবের সঙ্গে সংঘাতের মাঝেই বাংলাদেশের ক্রিকেট সংসারে নতুন অতিথি

কোচ-ক্রিকেটার সংঘাত চলছে বাংলাদেশে। তার মধ্যেই নতুন সহকারী কোচ নিল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে কাজ শুরু করবেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৬:৫৫
Share:

বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে সংঘাত হয়েছে শাকিব আল হাসানের। —ফাইল চিত্র

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে বল করা নিয়ে সংঘাত শুরু হয়েছে বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসান ও দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের মধ্যে। তার মধ্যেই এ বার নতুন সহকারী কোচের নাম ঘোষণা করল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার নিক পোথাসকে বাংলাদেশের সহকারী কোচ করা হয়েছে।

Advertisement

এর আগে ২০১৮-১৯ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের অন্তর্বর্তী ফিল্ডিং কোচ ছিলেন নিক। তার আগে ২০১৭-১৮ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ছিলেন তিনি। বাংলাদেশ দলে যোগ দেওয়ার আগে ইংল্যান্ডের কাউন্টি হ্যাম্পশায়ারের উইকেটকিপিং কোচ ছিলেন নিক। ক্রিকেটার হিসাবে খুব বেশি নাম করতে না পারলেও কোচ হিসাবে নজর কেড়েছেন নিক।

প্রথম শ্রেণির ক্রিকেটে ২১৮ ম্যাচে ১১৪৩৮ রান করলেও দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৩টি ম্যাচ খেলেছেন নিক। করেছেন মাত্র ২৪ রান। কোচ হিসাবে নিকের কাজ দেখে তাঁকে দলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

বাংলাদেশের কোচিং দলে এই মুহূর্তে রয়েছেন চন্ডিকা হাথুরুসিঙ্ঘে, অ্যালান ডোনাল্ড, রঙ্গনা হেরাথ, জেমি সিডন্স ও শেন ম্যাকডারমট। সেই তালিকায় এ বার যোগ দেবেন নিক। মে মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় রয়েছে বাংলাদেশের। সেই সিরিজ় থেকে দলের সঙ্গে কাজ করবেন নিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন