Ashes 2023

অ্যাশেজে লর্ডসে হঠাৎ দুই প্রতিবাদী, পাঁজাকোলা করে এক জনকে বার করলেন ইংল্যান্ডের বেয়ারস্টো

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচের সময় মাঠে ঢুকে পড়লেন আন্দোলনকারীরা। পাঁজাকোলা করে এক জনকে মাঠের বাইরে বার করে দিলেন বেয়ারস্টো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৬:২৯
Share:

লর্ডসের মাঠে ঢুকে পড়লেন আন্দোলনকারীরা। ছবি: রয়টার্স।

লর্ডস টেস্ট শুরু হতেই হঠাৎ বাধা। মাঠে ঢুকে পড়লেন দুই প্রতিবাদী। তাঁদের হাতে ছিল কমলা রঙের পাউডার এবং তেল জাতীয় কিছু। যা মাঠে পড়ে যায়। তেল আন্দোলনকারীরাই এই কাণ্ড ঘটালেন বলে মনে করা হচ্ছে। নিরাপত্তারক্ষীরা এক জনকে আটকে দেন। অন্য জনকে পাঁজাকোলা করে তুলে নেন জনি বেয়ারস্টো। তিনিই মাঠ থেকে বার করে দেন তাঁকে। বেয়ারস্টোর জামায় তেল লেগে যায়। সেই জামা বদলে আবার খেলতে নামেন ইংরেজ উইকেটরক্ষক।

Advertisement

এই ঘটনাটি ঘটে প্রথম ওভারের পরেই। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস টস জিতে বল করার সিদ্ধান্ত নেন। জেমস অ্যান্ডারসন প্রথম ওভারে বল করেন। দ্বিতীয় ওভারে বল করার জন্য তৈরি হচ্ছিলেন স্টুয়ার্ট ব্রড। সেই সময়ই মাঠে দু’জন আন্দোলনকারী ঢুকে পড়েন।

বেশ কিছু দিন ধরেই তেল নিয়ে আন্দোলন চলছে। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেও হুমকি দিয়েছিলেন এই আন্দোলনকারীরা। ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচে তাই সতর্কতা হিসাবে দ্বিতীয় পিচ প্রস্তুত রাখা হয়েছিল। ম্যাচ চলাকালীন পিচ এবং মাঠের ক্ষতি করার হুমকি দিয়েছিলেন আন্দোলনকারীরা। সে কথা মাথায় রেখে ওভালের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছিল। ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট বিশ্বকাপ ফাইনাল সুষ্ঠু ভাবে শেষ করাই লক্ষ্য ছিল আইসিসির। তেমন পরিস্থিতি তৈরি হলে বিকল্প পিচে খেলা হবে বলে জানানো হয়েছিল।

Advertisement

অ্যাশেজ শুরু হওয়ার আগে ইংল্যান্ড ক্রিকেট দলের ম্যাচ ছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচের আগে ইংল্যান্ড দলের বাস আটকে দিয়েছিলেন আন্দোলনকারীরা। সেই ছবি পোস্ট করেছিলেন বেয়ারস্টো। সেখানে পুলিশ এবং আন্দোলনকারীদের দেখা গিয়েছিল। বেয়ারস্টো সেই ছবিতে লিখেছিলেন, “মাঠে ঢুকতে দেরি হলে আমরা দায়ী নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন