Under-19 Cooch Behar Trophy

যুধাজিতের সাত উইকেট, জয় অনূর্ধ্ব-১৯ বাংলার

প্রথম ইনিংসে পিছিয়ে ছিল বাংলা। চতুর্থ দিন ১৮৭ রান লক্ষ্য ছিল ঝাড়খণ্ডের জিততে। ঘরের মাঠ রাঁচীতে মাত্র ১১৮ রানে শেষ হয়ে যায় বাংলার বিপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ০৮:১০
Share:

সফল: ২৩ রানে সাত উইকেট পেলেন যুধাজিৎ। ছবি: সিএবি।

অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে চতুর্থ দিন সাত উইকেট নিয়ে বাংলাকে জেতালেন পেসার যুধাজিৎ গুহ। মাত্র ২৩ রান দিয়ে তিনি ভাঙেন বিপক্ষের ব্যাটিং বিভাগকে।

Advertisement

প্রথম ইনিংসে পিছিয়ে ছিল বাংলা। চতুর্থ দিন ১৮৭ রান লক্ষ্য ছিল ঝাড়খণ্ডের জিততে। ঘরের মাঠ রাঁচীতে মাত্র ১১৮ রানে শেষ হয়ে যায় বাংলার বিপক্ষ। ৬১.২ ওভারেই শেষ হয়ে যায় মহেন্দ্র সিংহ ধোনির রাজ্যের তরুণদের ইনিংস। যুধাজিতের সাফল্যের পাশাপাশি একটি করে উইকেট নেন প্রিয়াংশু পটেল, বিশাল সাউ, ও রাহুল প্রসাদ।

চতুর্থ দিনের শুরুতে বাংলার রান ছিল ২৭০-৫। সেখান থেকে আর ৩০ রান যোগ করে ডিক্লেয়ার করে বাংলা। অনিকেত বিশ্বাস ২১২ বলে ১১৯ রান করে বাংলার জয়ের সম্ভাবনা তৈরি করে। সেই পরিস্থিতির সদ্ব্যবহার করেন বাংলার তরুণ পেসার যুধাজিৎ।

Advertisement

প্রথম ইনিংসে ঝাড়খণ্ডের হয়ে ১৪৪ রান করা এল কৌশিককে এ দিন মাত্র ২৩ রানে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন যুধাজিৎ। তার পর থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে ঝাড়খণ্ড। শেষমেশ কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ জিতে বেরিয়ে যায় বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন