PCB

Pakistan Cricket: বিদেশের টি-টোয়েন্টি লিগ নিয়ে ভারতের পথেই হাঁটছে পাকিস্তান, ক্ষুব্ধ ক্রিকেটাররা

বিগ ব্যাশ লিগে এ বার নেই পাকিস্তানের ক্রিকেটাররা। ছাড়পত্র দেয়নি পিসিবি। দক্ষিণ আফ্রিকা এবং আমিরশাহির লিগ নিয়েও অবস্থান স্পষ্ট করেনি পিসিবি।

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ২১:১৪
Share:

পিসিবির সিদ্ধান্তে ক্ষুব্ধ বাবররা। ফাইল ছবি।

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের দেখানো পথেই হাঁটল পাকিস্তান ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার জন্য বাবর আজমদের ছাড়পত্র দিল না পিসিবি। দক্ষিণ আফ্রিকা এবং সংযুক্ত আরব আমিরশাহির টি-টোয়েন্টি লিগ নিয়েও অবস্থান স্পষ্ট করেননি পাক ক্রিকেট কর্তারা। বোর্ডের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ পাক ক্রিকেটারদের একাংশ।

Advertisement

পাকিস্তানের ক্রিকেটারদের জন্য আইপিএলের দরজা আগেই বন্ধ হয়েছে। এ বার অন্য দেশের টি-টোয়েন্টি লিগ খেলা নিয়েও তৈরি হল অনিশ্চয়তা। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ লিগে খেলার জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দিল না পিসিবি। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তো নয়ই, চুক্তিবদ্ধ নন এমন ক্রিকেটারদেরও ছাড়পত্র দিতে রাজি নয় পিসিবি। যদিও আমিরশাহি এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ নিয়ে অবস্থান স্পষ্ট করা হয়নি।

বিগ ব্যাশে খেলতে চেয়ে মোট ৯৮ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন। তাঁদের মধ্যে এক জনও পাকিস্তানের ক্রিকেটার নেই। পিসিবি সূত্রে খবর, পাকিস্তান সুপার লিগকে আরও বড় করতে চাইছেন সে দেশের ক্রিকেট কর্তারা। দক্ষিণ আফ্রিকা, আমিরশাহি নতুন প্রতিযোগিতা যে ভাবে শুরু করছে, তাতে আকর্ষণ হারাতে পারে পিএসএল। কারণ, বেশি টাকা না পেলে বিদেশি ক্রিকেটাররা খেলতে আসবেন না। আবার দেশের সেরা ক্রিকেটাররা না খেললে আপত্তি তুলতে পারে স্পনসররা।

Advertisement

পিসিবির অন্য একটি সূত্র জানিয়েছে, বিদেশের লিগ না খেললে ক্রিকেটারদের যে আর্থিক ক্ষতি হবে তা যতটা সম্ভব পূরণ করার কথা ভাবা হচ্ছে। পিসিবির এই সিদ্ধান্তে ক্ষুব্ধ পাক ক্রিকেটারদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন