steve smith

Australia tour of Pakistan: পাকিস্তান সিরিজের মাঝেই দেশে ফেরার সিদ্ধান্ত স্মিথের, কী হল হঠাৎ

ব্যাটারের বদলে স্পিনার নেওয়ার কারণ করোনা বিধি। কাউকে অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনলে পাকিস্তানে পৌঁছে তাঁকে তিন দিন বিচ্ছিন্নবাসে থাকতে হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৪:৩৪
Share:

স্টিভ স্মিথ। —ফাইল ছবি

পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। বাঁ হাতে চোটের জায়গায় অস্বস্তি অনুভব করছেন স্মিথ। তাঁর পরিবর্তে সীমিত ওভারের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে মিচেল সোয়েপসনকে।

গত বছর বাঁ হাতের কনুইয়ে চোট পান স্মিথ। টেস্ট সিরিজে ব্যাট করার সময় সেই চোটের জায়গায় অস্বস্তি অনুভব করেন তিনি। তাই ঝুঁকি নিতে চাইছেন না অজি ব্যাটার। পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টেস্ট খেললেও তিনটি এক দিনের এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। চোট মুক্ত হতে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন স্মিথ। পরিবর্তীত পরিস্থিতিতে ১৬ জনের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে লেগ স্পিনার সোয়েপসনকে।

Advertisement

হতাশ স্মিথ জানিয়েছেন, আগামী ১৮ মাসের ঠাসা সূচির কথা ভেবেই ঝুঁকি নিতে চান না। তিনি বলেছেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে চারটি ম্যাচ খেলতে পারব না। এটা খুবই হতাশার। দলের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। তাতে মনে হয়েছে এখন বিশ্রাম নেওয়াই উচিত হবে।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমার কোনও আক্ষেপ নেই। এটা খুব বড় বিষয় নয়। আরও বড় সমস্যা যাতে না হয়, সেটাই নিশ্চিত করতে চাইছি।’’

এক জন ব্যাটারের বদলে স্পিনার নেওয়ার কারণ করোনা বিধি। এখন কাউকে অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনলে পাকিস্তানে পৌঁছে তাঁকে তিন দিন বিচ্ছিন্নবাসে থাকতে হবে। সে ক্ষেত্রে ২৯ মার্চ প্রথম এক দিনের ম্যাচ খেলতে পারবেন না তিনি। সে কারণেই টেস্ট দলে থাকা সোয়াপসেনকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। উল্লেখ্য পাকিস্তান-অস্ট্রেলিয়া তিনটি এক দিনের ম্যাচ হবে ২৯, ৩১ মার্চ এবং ২ এপ্রিল। টি-টোয়েন্টি ম্যাচ হবে ৫ এপ্রিল।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়া পাবে না প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোস হেজেলউড, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলকে। এই তালিকাতেই যোগ হল স্মিথের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন