PCB

PSL: অতীত রেকর্ড ছাপিয়ে পিএসএল থেকে বিপুল লাভ পিসিবির

পিসিবি নিজেদের লাভের কথা জানালেও ফ্র্যাঞ্চাইজিগুলির লাভের অঙ্ক জানাতে চায়নি। পিএসএলে লক্ষ্মী লাভের সুবাদে বেড়েছে পাক বোর্ডের বার্ষিক আয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ২৩:১০
Share:

পিএসএল থেকে বিপুল লাভ করল পিসিবি। ছবি: টুইটার

মুনাফার দিক থেকে আইপিএলকে চ্যালেঞ্জ করার মতো জায়গায় পাকিস্তান প্রিমিয়ার লিগ। সপ্তম পিএসএল থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিরাট মুনাফা করেছে। পিসিবির লাভের পরিমাণ ২.৩ বিলিয়ন পাকিস্তানী টাকার বেশি।

পিএসএল থেকে এর আগে এমন বিপুল লাভ কখনও করেনি পিসিবি। এ বার লাভের পরিমাণ ভারতীয় টাকায় ৯২ কোটিরও বেশি। পিসিবি-র এক মুখপাত্র বলেছেন, ‘‘শুধু মাত্র পিসিবিই লাভ করেছে ২.৩ বিলিয়ন পাকিস্তানী টাকা। এই হিসেবের মধ্যে ছয়টি ফ্র্যাঞ্চাইজির লাভের অঙ্ক ধরা নেই। আমরা নিজেদের লাভের কথা জানাতে পারি। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলি কত লাভ করেছে সেটা আমরা জানাতে পারি না। এটুকু বলতে পারি ফ্র্যাঞ্চাইজিগুলিও এ বার বিরাট লাভ করেছে।’’ উল্লেখ্য ২০১৬ সাল থেকে পিএসএল হলেও পিসিবি কখনও এত লাভ করেনি।

Advertisement

করোনা সংক্রমণের জন্য পঞ্চম এবং ষষ্ঠ পিএসএলে তেমন লাভ করতে পারেনি পিসিবি। এ বারের লাভ গত দু’বারের ক্ষতি পুষিয়েও অতীতের লাভকে ছাপিয়ে গিয়েছে। ফলে পিসিবির বার্ষিক আয়ও ২০২১-২২ অর্থবর্ষে ১২ বিলিয়ন পাকিস্তানী টাকা (ভারতীয় মুদ্রায় প্রায় ৪৮২ কোটি) থেকে বেড়ে ১৫ বিলিয়ন পাকিস্তানী টাকা (ভারতীয় মুদ্রায় প্রায় ৬০২ কোটি) হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন