ICC ODI World Cup 2023

অশ্বিন কি বিশ্বকাপের দলে থাকছেন? দল ঘোষণার চূড়ান্ত দিনে উত্তর দিলেন কোচ দ্রাবিড়

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের প্রথম দুটি ম্যাচে নজর কেড়েছে রবিচন্দ্রন অশ্বিনের বোলিং। তাঁকে বিশ্বকাপের দলে নেওয়ার দাবি উঠছে। কোচ দ্রাবিড় এ নিয়ে কী বললেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৪
Share:

রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের প্রথম দুটি ম্যাচে নজর কেড়েছে রবিচন্দ্রন অশ্বিনের বোলিং। দ্বিতীয় ম্যাচে যে ভাবে একের পর এক অসি ব্যাটারকে বোকা বানিয়ে আউট করেছেন তাতে বিশ্বকাপ দলে তাঁকে ঢোকানোর দাবি জোরালো হয়েছে। তৃতীয় ম্যাচে তিনি খেলেননি। তবে এখনও বিশ্বকাপে তাঁকে নেওয়ার ব্যাপারে কোনও নিশ্চয়তা নেই। অন্তত তৃতীয় ম্যাচের পর কোচ রাহুল দ্রাবিড়ের কথা শুনে সেটাই বোঝা গিয়েছে।

Advertisement

অক্ষর পটেলের চোট সেরেছে কি না সেই প্রশ্নের উত্তরে দ্রাবিড় বলেছেন, “সরকারি ভাবে কোনও বার্তা এখনও পাইনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি অক্ষরের সঙ্গে যোগাযোগ রেখেছে। নির্বাচকেরাও ব্যাপারটার মধ্যে আছেন। তাই এটা নিয়ে আমি কথা বলতে চাই না। আনুষ্ঠানিক ঘোষণা হলে আপনারা সবাই জানতে পারবেন। এখনও পর্যন্ত দলে কোনও বদল হয়নি।”

অস্ট্রেলিয়া সিরিজ়ে ভারতের প্রথম সারির ক্রিকেটারেরা সুস্থ ভাবে ম্যাচ খেলায় খুশি দ্রাবিড়। তাঁর মতে, বিশ্বকাপে সবাই আত্মবিশ্বাসী এবং তরতাজা হয়ে নামতে পারবেন। দ্রাবিড় বলেছেন, “সবার কাছেই ম্যাচ খেলার সময়টা গুরুত্বপূর্ণ ছিল। সবাই কিছুটা সময় মাঠে কাটাতে পেরেছে। এটাই আমাদের কাছে আশার ব্যাপার।”

Advertisement

দ্রাবিড়ের সংযোজন, “জস্‌সি (বুমরা) দুটো ম্যাচ খেলে দুটোতেই ১০ ওভার করে বল করেছে। সিরাজের একটু সমস্যা ছিল শুরুতে। কিন্তু ফিরে এসে ও-ও ভাল বল করেছে। প্রথম দুটো ম্যাচে অশ্বিনের বোলিং দেখে দারুণ লেগেছে। কেএল-ও ৫০ ওভার কিপিং করেছে। ৬-৭ মাস পরে ফিরে এসে এটা সহজ কাজ নয়। শ্রেয়সের কথাও বলব। প্রথম দুটো ম্যাচে ভাল খেলেছে। এখনও উন্নতির জায়গা রয়েছে। তবে বিশ্বকাপে এই ছন্দ নিয়ে খেলতে যেতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন