IPL 2023

উলটপুরাণ! বোর্ডের পদ চলে যেতেই আইপিএল নিয়ে সুরবদল পাকিস্তানের প্রাক্তন কর্তার

এক সময় আইপিএলের সমালোচনা করেছেন বার বার। সেই প্রাক্তন ক্রিকেটার বোর্ডের পদ চলে যেতেই সুর বদল করে দিলেন। এখন তাঁর মুখে আইপিএলের প্রশংসা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৫:০৬
Share:

আইপিএল ট্রফি নিয়ে পাথিরানা। ছবি: আইপিএল

প্রায় আড়াই দিন ব্যপী চলার পর শেষ হয়েছে আইপিএল ফাইনাল। গুজরাত টাইটান্সকে হারিয়ে ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস। পঞ্চম বার অধিনায়ক হিসাবে ট্রফি জিতেছেন মহেন্দ্র সিংহ ধোনি। অতীতে আইপিএলের সমালোচনা করা রামিজ রাজা হঠাৎই প্রশংসা করলেন ভারতের সেরা ক্রিকেট প্রতিযোগিতার।

Advertisement

ইউটিউব চ্যানেলে পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান বলেছেন, “এই আইপিএল হলুদ রং, বিশেষত এমএস ধোনির জন্যে স্মরণে থেকে যাবে। ওর ঠান্ডা মাথা, ধোনিম্যানিয়া, ওর নেতৃত্ব এবং উইকেটকিপিং অনেক দিন ধরে মানুষের স্মৃতিতে থেকে যাবে।”

আইপিএলের সেরা মুহূর্তও খুঁজে বের করেছেন রামিজ। তাঁর কথায়, “সবার উপরে আইপিএলে একটি মুহূর্ত আমাদের মাথায় গেঁথে থাকবে। ধোনির কাছে সই চাইতে সুনীল গাওস্করের ছুটে যাওয়াই আমার কাছে আইপিএলের সেরা মুহূর্ত। ধোনির জন্যে এর থেকে বড় প্রশংসা আর হয় না।”

Advertisement

পাক বোর্ডের চেয়ারম্যান থাকার সময় বার বার আইপিএলের সমালোচনা করেছেন রামিজ। পাকিস্তান সুপার লিগের গুণগান করেছেন তিনি। হঠাৎই তাঁর সুর বদলে অবাক ক্রিকেটপ্রেমীরা। কী দেখে আইপিএল হঠাৎই এত ভাল লেগে গেল রামিজের তা নিয়ে জল্পনা চলছে।

রামিজ আরও বলেছেন, “আইপিএল মনে রাখার কিছু কারণ রয়েছে। রিঙ্কু সিংহ, শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়ের মতো তরুণ প্রতিভাও নজর কেড়েছে। আগামী অনেক বছর ধরে ওরা শাসন করবে। পাশাপাশি অনেক বড় নামকে ডাগআউটে বসে থাকতে দেখেছি। ছোট ছোট দেশগুলির ক্রিকেটাররা নজর কেড়েছে। ডাগআউটে বড় নাম থাকলেও সাফল্য না পাওয়ার নজির রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন