Ranji Trophy 2022-23

শাহবাজের ৫ উইকেট! ১৩০ রানে শেষ হিমাচল প্রদেশ, ঘরের মাঠে জয়ের গন্ধ পাচ্ছেন মনোজরা

প্রথম ইনিংসে শাহবাজ আহমেদের দাপটে বড় লিড পেয়েছে বাংলা। তার ফলে ইডেন গার্ডেন্সে দ্বিতীয় দিনেই হিমাচল প্রদেশের বিরুদ্ধে জয়ের গন্ধ পেতে শুরু করেছেন মনোজ তিওয়ারি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৯:১৩
Share:

বাংলার হয়ে বল হাতে আবার সফল শাহবাজ। হিমাচল প্রদেশের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন তিনি। —ফাইল চিত্র

ঘরের মাঠে প্রথম ইনিংসে অনেকটাই এগিয়ে গেল বাংলা। নেপথ্যে শাহবাজ আহমেদ। বাংলার স্পিনারের দাপটে মাত্র ১৩০ রানে শেষ হয়ে গেল হিমাচল প্রদেশের প্রথম ইনিংস। বিপক্ষকে ফলো অন করানোর সুযোগ থাকলেও তা না করিয়ে নিজেরা আবার ব্যাট করতে নেমেছে বাংলা। হিমাচলের সামনে বড় লক্ষ্য দেওয়ার চেষ্টা করছেন মনোজ তিওয়ারিরা।

Advertisement

প্রথম দিনের শেষে ৯ উইকেটে ৩১০ রান ছিল বাংলার। দ্বিতীয় দিন আর রান যোগ হয়নি। অনুষ্টুপ মজুমদার ১৫৯ রানে আউট হয়ে গেলে বাংলার ইনিংস শেষ হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয় হিমাচলের। দ্বিতীয় ওভারেই শাহবাজের হাতে বল তুলে দেন অধিনায়ক মনোজ। নিজের প্রথম ওভারেই উইকেট তোলেন শাহবাজ।

বাংলার বাঁহাতি স্পিনারের সামনে অসহায় দেখাচ্ছিল হিমাচল প্রদেশের ব্যাটারদের। মাত্র দু’জন ব্যাটার দু’অঙ্কে পৌঁছতে পেরেছেন। ওপেনার প্রশান্ত চোপড়া ও বোলার ময়ঙ্ক ডাগর ছাড়া সবাই ব্যর্থ। প্রশান্ত ৭১ রান করে অপরাজিত না থাকলে আরও লজ্জায় পড়ত হিমাচল। ময়ঙ্ক করেন ১৮ রান। ৪৬৫ ওভারে অলআউট হয়ে যায় হিমাচল। বাংলার হয়ে শাহবাজ ৩২ রান দিয়ে ৫ উইকেট নেন। ঈশান পোড়েল ও আকাশ দীপ ২টি করে উইকেট নেন। ১টি উইকেট যায় সায়ম মণ্ডলের ঝুলিতে।

Advertisement

১৮০ রানের লিড থাকার পরেও ফলো অন না করিয়ে ব্যাট করতে নামে বাংলা। ওপেনার অভিষেক দাস ৩৫ রান করেন। দিনের বাকি সময়ে ব্যাট করেন কৌশিক ঘোষ ও সুদীপ ঘরামি। কৌশিক ২১ ও সুদীপ ৩২ রান করে ব্যাট করছেন। দ্বিতীয় দিনের শেষে বাংলার রান ১ উইকেটে ৮৯।

হিমাচল প্রদেশের থেকে ২৬৯ রানে এগিয়ে বাংলা। তৃতীয় দিনে আরও অন্তত ১৫০ রান করে হিমাচলের সামনে বড় লক্ষ্য দিতে চাইবেন মনোজরা। ঘরের মাঠে জয়ের গন্ধ পেতে শুরু করেছে বাংলা শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন