Manoj Tiwary

Ranji Trophy 2022: মনোজ ফিরতেই বাংলার ইনিংসে ধস, প্রথম ইনিংসে ৬৮ রানে পিছিয়ে অভিমন্যুরা

মনোজ-শাহবাজ জুটি ভাঙতেই বাংলার ইনিংসে ধস। ৬৮ রানে লিড পেয়ে গেল মধ্যপ্রদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলার ঘাড়ে বড় রানের লিড চাপাতে চাইবে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১১:৫৯
Share:

শতরানের পর মনোজ। ছবি: টুইটার থেকে

বাংলার প্রথম ইনিংস শেষ ২৭৩ রানে। মধ্যপ্রদেশের প্রথম ইনিংসের থেকে ৬৮ রানে পিছিয়ে রইল বাংলা। মনোজ তিওয়ারি এবং শাহবাজ আহমেদের শতরান ছাড়া এই জায়গায় পৌঁছনো কঠিন ছিল। ১৮৩ রানের জুটি গড়েন তাঁরা।

Advertisement

মনোজ ১০২ রানে আউট হন। তিনি ফিরে যেতেই আশঙ্কা তৈরি হয় বাংলা শিবিরে। সারাংশ জৈনের বলে সুইপ করতে গিয়ে আউট হন মনোজ। সেই ওভারেই আউট হন সায়নশেখর মণ্ডল। এক ওভারে দুই ব্যাটারকে হারিয়ে লিড নেওয়াই কঠিন হয়ে যায় বাংলার কাছে। শাহবাজ ফিরে যান ১১৬ রান করে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে ১৮ বলে অর্ধশতরান করা আকাশ দীপের কাছে ফের সে রকম একটা ইনিংসের আশা করছিল বাংলা। কিন্তু তিনি মাত্র পাঁচ রান করেন। প্রদীপ্ত প্রামাণিক করেন তিন রান।

ম্যাচ শুরুর আগে মনোজ বলেন, “এখনও অনেক কাজ বাকি। পাঁচ দিনের খেলা। আমরা যদি লিড না নিতে পারি তাও খেলা শেষ হয়ে যাবে না। সরাসরি জয়ের সুযোগ থাকবে আমাদের কাছে।” ৬৮ রান হাতে নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে মাঠে নামে মধ্যপ্রদেশ। তৃতীয় দিনে মধ্যাহ্নভোজে যাওয়ার আগে তাদের স্কোর ২০/০। প্রথম ইনিংসে শতরান করা হিমাংশু মন্ত্রী সাত রানে অপরাজিত। অন্য ওপেনার যশ দুবে ন’রানে অপরাজিত। দ্বিতীয় সেশনে দ্রুত উইকেট তুলে নেওয়াই লক্ষ্য হবে বাংলার বোলারদের।

Advertisement

মনোজের দিকেই তাকিয়ে ছিল বাংলা। তিনি ১০২ রান করেন। ১২টি চার মারেন তিনি। শাহবাজ প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতরান করলেন। তিনিও ১২টি চার মারেন। তাঁদের জুটি ভাঙতেই বাংলার ইনিংসে ধস নেমে যায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন