RCB

RCB: আরসিবি-র নতুন অধিনায়ক কে? কী অবস্থায় রয়েছে কোহলীদের দল

এখনও অবধি আইপিএল জিততে পারেনি আরসিবি। নতুন অধিনায়কের হাতে দল তুলে দিয়ে আইপিএল ট্রফি ঘরে আনতে পারবে তারা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৯:২৮
Share:

ব্যাঙ্গালোরের অধিনায়ক কে? সেই প্রশ্নের উত্তর এখনও খুঁজে পায়নি আরসিবি। —ফাইল চিত্র

বিরাট কোহলী দলে থাকলেও অধিনায়কত্ব করবেন না, আগেই জানিয়ে দিয়েছেন। ২০২২ সালের আইপিএল-এ তা হলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক কে? সেই প্রশ্নের উত্তর এখনও খুঁজে পায়নি আরসিবি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী আইপিএল-এর পুরনো দলগুলি চার জন করে ক্রিকেটারকে রাখতে পারবে। আরসিবি বিরাট কোহলীকে রাখবেই, সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েলকেও রাখবে বলে মনে করা হচ্ছে। সে ক্ষেত্রে অধিনায়ক হবেন কে? গত আইপিএল-এ কোহলী বলেন, “ম্যানেজমেন্টকে আমি জানিয়ে দিয়েছি যে আরসিবি ছাড়া অন্য দলে খেলা আমার পক্ষে সম্ভব নয়।”

Advertisement

এ বারের আইপিএল-এ আরসিবি-র হয়ে ১৪টি ম্যাচে ৪৯৮ রান করেন ম্যাক্সওয়েল। ব্যাঙ্গালোরের হয়ে সব চেয়ে বেশি রান করেন তিনি। কোহলীর সঙ্গে ম্যাক্সওয়েলকে দলে রাখা হবে বলেই মনে করা হচ্ছে। কিন্তু অধিনায়ক বাছার ক্ষেত্রে নিলামের জন্যই অপেক্ষা করতে হবে আরসিবি-কে।

এখনও অবধি আইপিএল জিততে পারেনি আরসিবি। নতুন অধিনায়কের হাতে দল তুলে দিয়ে আইপিএল ট্রফি ঘরে আনতে পারবে তারা?

Advertisement

চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিংহ ধোনি, রবীন্দ্র জাডেজা এবং রুতুরাজ গায়কোয়াড়কে দলে রাখবে বলে মনে করা হচ্ছে। বিদেশিদের মধ্যে মইন আলিকে ধরে রাখতে পারে চেন্নাই। সুরেশ রায়নাকে দলে রাখা হবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন