WPL 2024

ব্যাঙ্গালোরের জয়ের আনন্দে সামিল বিরাটও, আইপিএলের আগে ট্রফি জয়ের স্বাদ নিতে চাইলেন কোহলি

রবিবার দিল্লি ক্যাপিটালসকে ৮ উইকেটে হারিয়ে মেয়েদের আইপিএল জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই জয়ের পরেই মেয়েদের দলকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ২৩:৩৪
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

রবিবার দিল্লি ক্যাপিটালসকে ৮ উইকেটে হারিয়ে উইমেন্স প্রিমিয়ার লিগ (মেয়েদের আইপিএল) জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই জয়ের পরেই মেয়েদের দলকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি। তিনি ছেলেদের দলের অধিনায়ক ছিলেন।

Advertisement

২০০৮ সাল থেকে আরসিবি-র ছেলেদের দলের হয়ে খেলছেন বিরাট। নেতৃত্বও দিয়েছেন। মাঝে নেতৃত্ব ছাড়লেও গত বছর কিছু ম্যাচে অধিনায়ক হিসাবে দেখা যায় বিরাটকে। কিন্তু ট্রফি আসেনি। ১৬ বছরে ট্রফি জিততে পারেননি তিনি। রবিবার স্মৃতি মন্ধানার নেতৃত্বে আরসিবি ট্রফি জেতার সঙ্গে সঙ্গে ভিডিয়ো কল করেন বিরাট। মন্ধানার সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। আরসিবি-র সমাজমাধ্যমে সেই ছবি পোস্ট করে লেখা হয়, “১৮-র সঙ্গে ১৮-র কথা।” বিরাট এবং মন্ধানা, দু'জনেই ১৮ নম্বর জার্সি পরে খেলেন।

ছেলেরা ১৬ বছরে ট্রফি জয়ের আনন্দে মেতে উঠতে পারেনি। মেয়েদের আইপিএল শুরু হয়েছে মাত্র দু'বছর। এর মধ্যেই ট্রফি জিতে নিলেন মন্ধানারা। আনন্দ ভাগ করে নিয়েছেন মালিক বিজয় মাল্য। তিনি সমাজমাধ্যমে লেখেন, “মেয়েরা ট্রফি এনে দিয়েছে। এ বার ছেলেদের পালা। অনেক বছর ধরে অপেক্ষায় রয়েছি।”

Advertisement

ম্যাচে প্রথমে ব্যাট করে ১১৩ রান করে দিল্লি ক্যাপিটালস। সেই রান তাড়া করে তিন বল বাকি থাকতে ম্যাচ জিতে নেন মন্ধানারা। চার মেরে ম্যাচ জেতান বাংলার রিচা ঘোষ। ম্যাচের সেরা সোফি মলিনক্স এক ওভারে তিন উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন