IPL 2024

আইপিএলের আগে সৌরভেরা কোচছাড়া, দিল্লির হেডস্যর পেলেন নতুন চাকরি, কোথায় যাচ্ছেন?

গত বছর থেকে আমেরিকায় শুরু হয়েছে মেজর লিগ ক্রিকেট। সেই লিগেরই ওয়াশিংটন ফ্রিডম দলের কোচ হিসাবে যোগ দিতে চলেছেন দিল্লি ক্যাপিটালসে সৌরভের সহযোগী রিকি পন্টিং।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৪
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

গত বছর থেকে আমেরিকায় শুরু হয়েছে মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। এ বছর তা আরও বড় করে আয়োজন করার চেষ্টা চলছে। সেই লিগেরই ওয়াশিংটন ফ্রিডম দলের কোচ হিসাবে যোগ দিতে চলেছেন রিকি পন্টিং। তিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের কোচ। সৌরভ গঙ্গোপাধ্যায় সেই দলের মেন্টর। আইপিএল এবং এমএলসি, দু’টি জায়গাতেই দেখা যাবে পন্টিংকে। আমেরিকার ক্রিকেটে পন্টিংয়ের যোগ দেওয়া বড় ঘটনা বলেই মনে করা হচ্ছে।

Advertisement

এক্স প্ল্যাটফর্মে এই ঘোষণা করেছে ওয়াশিংটন দল। আমেরিকার ক্রিকেটকে পন্টিং অনেকটা এগিয়ে দেবেন বলেই আশা করছে তারা। আগের বছর ওয়াশিংটনের কোচ ছিলেন গ্রেগ শেফার্ড। তাঁর জায়গাতেই আসছেন পন্টিং। প্রথম মরসুমে শেফার্ডের কোচিংয়ে তৃতীয় স্থানে শেষ করেছিল ওয়াশিংটন।

আমেরিকার ক্রিকেটে যোগ দিতে পেরে উৎসাহী পন্টিং নিজেও। যে ভাবে সে দেশে ক্রিকেটের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে তাতে খুশি তিনি। জানিয়েছেন, শেফার্ড দলের মধ্যে যে সংস্কৃতি তৈরি করে দিয়েছিলেন, সেটাকেই এগিয়ে নিয়ে যেতে চান।

Advertisement

ওয়াশিংটনের মালিক সঞ্জয় গোভিল জানিয়েছেন, আমেরিকার ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে হলে ভবিষ্যতে বড় প্রাক্তন তারকাদের সে দেশে নিয়ে যেতে হবে। পন্টিংকে নিয়োগ করা সেটারই প্রথম ধাপ বলে তিনি মনে করেন। তাঁর আশা, পন্টিংয়ের পরামর্শে সে দেশের তরুণ ক্রিকেটারেরা উদ্বুদ্ধ হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন