Ricky Ponting

Ricky Ponting: প্রস্তাব ফেরান পন্টিং

একটা সময় সে রকম সম্ভাবনা কিন্তু তৈরি হয়েছিল। যে সম্ভাবনার কথা জানিয়েছেন স্বয়ং পন্টিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ০৫:১৪
Share:

রিকি পন্টিং। —ফাইল চিত্র।

বিরাট কোহালি-রোহিত শর্মাদের কোচ রাহুল দ্রাবিড় না হয়ে রিকি পন্টিং হলে ব্যাপারটা কী রকম দাঁড়াত?

Advertisement

একটা সময় সে রকম সম্ভাবনা কিন্তু তৈরি হয়েছিল। যে সম্ভাবনার কথা জানিয়েছেন স্বয়ং পন্টিং। ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে দ্রাবিড় কাজ শুরু করার পরের দিনই চাঞ্চল্যকর এই ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। একটি পডকাস্টের অনুষ্ঠানে পন্টিংয়ের কাছে জানতে চাওয়া হয়, ভারতীয় কোচের দায়িত্ব নিতে তিনি নিজে কখনও আগ্রহী ছিলেন কি না? জবাবে অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক বলেছেন, ‘‘ভারতীয় কোচ হওয়া নিয়ে আইপিএলের সময় আমি কয়েক জনের সঙ্গে কথা বলেছিলাম। তারা প্রচণ্ড রকম আগ্রহী ছিল, আমাকে কোচ করার ব্যাপারে।’’ তার পরে কী ঘটেছিল? পন্টিংয়ের কথায়, ‘‘আমি ওদের শুরুতেই বলে দিই, অত সময় আমি বার করতে পারব না। এ ছাড়া সেটা হলে আইপিএলেও কোচিং করাতে পারতাম না আমি।’’ যোগ করেন, ‘‘আমাকে তা হলে গ্রীষ্মে চ্যানেল সেভেনের হয়ে কাজটাও ছাড়তে হত। সব মিলিয়ে ব্যাপারটা সম্ভব ছিল না।’’ পাশাপাশি পন্টিং এও বলেন, ‘‘তবে আমাকে যে এই কাজের উপযুক্ত মনে করা হয়েছিল, সেটা ভেবে
ভাল লাগছে।’’

শেষ পর্যন্ত দ্রাবিড়কে ভারতীয় কোচের দায়িত্ব নিতে দেখে কিছুটা বিস্মিতই হয়েছেন পন্টিং। কারণ অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মনে করেন, তাঁর মতো দ্রাবিড়ের কাছেও পরিবার বিশেষ গুরুত্ব পায়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন