India Cricket

রিঙ্কুর অভিষেক, পাঁচ ছক্কার সিংহের সঙ্গে এক কেকেআর প্রাক্তনও এলেন ভারতীয় দলে

জল্পনা ছিলই। সেটাই হল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলে অভিষেক হল কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৯:১২
Share:

রিঙ্কু সিংহের (ডান দিকে) হাতে টুপি তুলে দিচ্ছেন দলের অধিনায়ক যশপ্রীত বুমরা। ছবি: টুইটার

জল্পনা ছিলই। সেটাই হল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলে অভিষেক হল কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহের। ভারতীয় দলে সুযোগ পেয়েছেন কেকেআরের এক প্রাক্তন ক্রিকেটার প্রসিদ্ধ কৃষ্ণও। টসের পরে দুই ক্রিকেটারের অভিষেকের কথা জানান ভারতীয় দলের অধিনায়ক যশপ্রীত বুমরা।

Advertisement

চোট সারিয়ে দীর্ঘ দিন পরে ভারতীয় দলে ফিরেছেন বুমরা। তাঁকে দলের অধিনায়ক করা হয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টসে জেতার পরে বুমরা বলেন, ‘‘আমাদের দলে দু’জনের অভিষেক হচ্ছে। রিঙ্কু ও প্রসিদ্ধ। ওদের বলেছি মাঠে নেমে উপভোগ করতে।’’

দুই ক্রিকেটারের অভিষেকের কথা জানায় ভারতীয় ক্রিকেট বোর্ডও। ম্যাচের আগে রিঙ্কু ও প্রসিদ্ধের হাতে জাতীয় দলের টুপি তুলে দেন অধিনায়ক বুমরা। দলের বাকি ক্রিকেটারেরাও সেখানে ছিলেন। সেই ছবি টুইট করে বিসিসিআই লেখে, ‘‘ভারতীয় দলে অভিষেকের জন্য রিঙ্কু ও প্রসিদ্ধকে শুভেচ্ছা। দু’জনেই দলের অধিনায়কের কাছ থেকে টুপি পেলেন।’’

Advertisement

গত আইপিএলে সবার নজর কেড়েছেন রিঙ্কু। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে কলকাতাকে জিতিয়েছেন তিনি। তার পরেই রিঙ্কুর জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবি তোলেন অনেক প্রাক্তন ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সুযোগ না পেলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হল এই বাঁ হাতি ব্যাটারের। প্রসিদ্ধ আবার ভারতীয় জার্সিতে এক দিনের দলে খেলেছেন। টি-টোয়েন্টি দলে অভিষেক হল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন