BCCI

নতুন বছরের প্রথম দিনই কি কোহলি-ছাঁটাই? রবিবার নাকি রোহিত, দ্রাবিড়কে ডেকেছে বোর্ড

বোর্ডের সেই বৈঠকে দ্রাবিড় এবং রোহিত ছাড়াও হাজির থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। ভারতের পারফরম্যান্সের পর্যালোচনা ছাড়াও ভবিষ্যতে দল কোন দিকে এগোবে, সেটাও জেনে নেওয়া হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ২০:৪৯
Share:

এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্স এবং ভবিষ্যৎ নির্ধারণ নিয়ে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বসবে বোর্ড। ফাইল ছবি

এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্স এবং ভবিষ্যৎ নির্ধারণ নিয়ে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বসার কথা ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তাদের। সেই বৈঠক এখনও হয়নি। আরও একবার জানা গেল দিন ক্ষণ। বিশেষ সূত্রের খবর অনুযায়ী, আগামী ১ জানুয়ারি, অর্থাৎ বছরের প্রথম দিনই সেই বৈঠক হতে চলেছে। মুম্বইয়ে বোর্ডের দফতরেই সেই বৈঠক হবে।

Advertisement

বোর্ডের সেই বৈঠকে দ্রাবিড় এবং রোহিত ছাড়াও হাজির থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। ভারতের পারফরম্যান্সের পর্যালোচনা ছাড়াও ভবিষ্যতে দল কোন দিকে এগোবে, সেটাও জেনে নেওয়া হবে। যত দূর খবর, রোহিতকে এই বৈঠকেই তাঁর ভবিষ্যতের ব্যাপারে বলে দেওয়া হতে পারে। অর্থাৎ, টি-টোয়েন্টিতে তাঁকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। দ্রাবিড়কেও বলা হতে পারে যে, টি-টোয়েন্টিতে অন্য কোনও কোচ নিয়ে আসা হতে পারে। তিনি শুধু টেস্ট এবং এক দিনের দলের কোচিংয়ের দায়িত্ব সামলাবেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে হার্দিককে ইতিমধ্যেই অধিনায়ক করে বার্তা দেওয়া হয়েছে। এর পরে নিউ জ়‌িল্যান্ড সিরিজ়‌েও তাঁকে অধিনায়ক করা হতে পারে। তার পরে ভারতের টি-টোয়েন্টি ম্যাচ নেই আইপিএলের আগে। ফলে নতুন কোচ নির্ধারণের জন্য বেশ কিছুটা সময় পাবে বোর্ড। প্রসঙ্গত, ২২ ডিসেম্বর বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। কিন্তু সে দিন তা হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন