ICC ODI World Cup 2023

শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার আধ ঘণ্টার মধ্যে ‘জুতোহারা’ রোহিত

মুম্বইয়ে ঘরের মাঠে অধিনায়ক হিসাবে প্রথম বিশ্বকাপের ম্যাচ খেলা এবং জেতায় উচ্ছ্বসিত রোহিত শর্মা। ম্যাচের পরেই বিশেষ উপহার দিলেন এক সমর্থককে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৯:০৬
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে মুম্বইয়ে বড় ব্যবধানে জিতেছে ভারত। প্রতিযোগিতায় টানা সাতটি জয় হয়ে গিয়েছে। ঘরের মাঠে অধিনায়ক হিসাবে প্রথম বিশ্বকাপের ম্যাচ খেলা এবং জেতায় উচ্ছ্বসিত রোহিত শর্মা। তবে ম্যাচের আধ ঘণ্টা পরেই জুতো ‘হারিয়ে’ ফেললেন তিনি।

Advertisement

আসলে বৃহস্পতিবার খেলা শেষের পর পুরস্কার বিতরণী এবং অন্যান্য কাজ সেরে ওয়াংখেড়ে স্টেডিয়ামের সিঁড়ি দিয়ে উপরে উঠছিলেন রোহিত। সে সময় গ্যালারিতে থাকা সমর্থকেরা তাঁর নাম ধরে চিৎকার করতে থাকেন। রোহিত তখন এক তরুণ সমর্থককে নিজের জুতোজোড়া তুলে দেন। রোহিতের থেকে উপহার পেয়ে আপ্লুত ওই সমর্থক।

ওয়াংখেড়ে রোহিতের নিজের মাঠ। এই মাঠে খেলেই পরিচিত হয়েছেন তিনি। ম্যাচের আগেই সেই মাঠে খেলতে নামার অভিজ্ঞতার কথা বর্ণনা করেছিলেন রোহিত। বলেছিলেন, “এই মাঠে বিশ্বকাপের ম্যাচ খেলতে নামা, তার উপর দেশের অধিনায়ক হিসাবে, এই সম্মান ভাবতেও পারছি না।”

Advertisement

বড় রান করে ঘরের মাঠের সমর্থকদের আনন্দ দিতে পারেননি। কিন্তু দলের বড় জয়ে উচ্ছ্বসিত তিনি। ম্যাচের পর বলেন, “সরকারি ভাবে আমরা সেমিফাইনালে, এটা শুনে খুব ভাল লাগছে। গোটা দলই অসাধারণ খেলেছে। চেন্নাই থেকে শুরু হয়েছিল। সেমিফাইনাল প্রধান লক্ষ্য ছিল। তার পরে ফাইনাল। নিখুঁত ক্রিকেট খেলেছি গত সাতটা ম্যাচে। প্রত্যেকে নিজের সেরাটা দিয়েছে। দরকারে এগিয়ে এসেছে। তাই জন্যে সাফল্য।”

রোহিত জানান, স্কোরবোর্ডে ভাল রান তোলার পর জয়ের ব্যাপারে তাঁরা অনেকটাই নিশ্চিত ছিলেন। বলেছেন, “বড় রান তোলাকে একটা চ্যালেঞ্জ হিসাবেই নিয়েছিলাম। বেশি রান করতে চাইলে এ ভাবেই আগ্রাসী খেলতে হয়। এই পিচে ৩৫০ যথেষ্ট ভাল রান ছিল। ব্যাটিং বিভাগকে ধন্যবাদ দেব এত রান তোলার জন্যে। বোলারেরাও নিজেদের কাজটা ঠিক ভাবেই করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন