ICC World Cup 2023

বিশ্বকাপে নতুন মাইলফলক রোহিতের, বাংলাদেশের বিরুদ্ধে কোন নজির গড়লেন?

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে আরও একটি নজির গড়লেন রোহিত। টপকে গেলেন লারার মতো ব্যাটারকে। তাঁর সামনে এখন তিন দেশের তিন প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ২০:৩৫
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বিশ্বকাপে আরও একটি মাইলফলক ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা। টপকে গেলেন ব্রায়ান লারাকে। বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন ভারতীয় দলের অধিনায়ক।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধেও পরিচিত আগ্রাসী মেজাজে ইনিংস শুরু করেছিলেন রোহিত। যদিও ছয় মারতে গিয়ে আউট হলেন অর্ধশতরানের মুখে। ৪০ বলে ৪৮ রানের ইনিংসেই অবশ্য নতুন মাইলফলক স্পর্শ করলেন রোহিত। এক দিনের বিশ্বকাপে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন তিনি। ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।

বিশ্বকাপে এখনও পর্যন্ত সব থেকে রান করার কৃতিত্ব সচিন তেন্ডুলকরের দখলে। তিনি করেছেন ২২৭৮ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। এক দিনের বিশ্বকাপে তাঁর ঝুলিতে রয়েছে ১৭৪৩ রান। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাঁর সংগ্রহে রয়েছে ১৫৩১ রান। এই তিন জনের পরেই চলে এলেন রোহিত। বৃহস্পতিবারের ম্যাচের পর এক দিনের বিশ্বকাপে রোহিতের রান হল ১২৪৩। ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন অধিনায়ক লারা করেছিলেন ১২২৫ রান।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে পুণের ২২ গজে এ দিন রোহিতের ব্যাট থেকে এসেছে ৭টি চার এবং ২টি ছক্কা। হাসান মাহমুদের বলে পুল করে তৃতীয় ছক্কা মারতে গিয়ে আউট হন তিনি। বাউন্ডারি লাইনে তাঁর ক্যাচ ধরেন তৌহিদ হৃদয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন