Virat Kohli

Virat Kohli: নেতা কোহলীকে দলে কতটা দরকার, কী বলছেন রোহিত

এই মুহূর্তে যে ক্রিকেটাররা খেলছেন তাঁদের মধ্যে এক মাত্র কোহলীর গড় তিন ধরনের ক্রিকেটেই ৫০-এর উপর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ২৩:২৩
Share:

বিরাট-রোহিত জুটি। —ফাইল চিত্র

রোহিত শর্মা এবং বিরাট কোহলী, এই মুহূর্তে ভারতীয় দলের দুই ব্যাটিং স্তম্ভ। ২০১১ সাল থেকে তিন ধরনের ক্রিকেটেই সমান দক্ষতার সঙ্গে খেলে চলেছেন কোহলী। রোহিত তিন ধরনের ক্রিকেটে নিয়মিত খেলছেন ২০১৯ সাল থেকে। দু’বছর আগে কোহলীর নেতৃত্বেই টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে নতুন জীবন পান রোহিত। ২০২১ সালে সেই কোহলীর জায়গায় টি২০ ক্রিকেটের নেতা হলেন তিনি। তবে কোহলী এখনও দলের কতটা প্রয়োজন সেটাই রোহিত বোঝালেন এক সাক্ষাৎকারে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রোহিত বলেন, “কোহলীর মতো ব্যাটার দলে সব সময় প্রয়োজন। টি২০ ক্রিকেটে ৫০-এর উপর গড় থাকা সব সময় বিশাল কৃতিত্বের। ভারতীয় দলকে বিভিন্ন কঠিন পরিস্থিতি থেকে উদ্ধার করে এনেছে কোহলী। ও একজন নেতা। ওর দলে থাকা সব সময় প্রয়োজন।”

Advertisement

এই মুহূর্তে যে ক্রিকেটাররা খেলছেন তাঁদের মধ্যে এক মাত্র কোহলীর গড় তিন ধরনের ক্রিকেটেই ৫০-এর উপর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল কোহলীকে। টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে। টি২০ বিশ্বকাপের পর এখনও একসঙ্গে মাঠে নামেননি তাঁরা। দক্ষিণ আফ্রিকা সফরে ফের একসঙ্গে দেখা যেতে পারে তাঁদের। টি২০ সিরিজে প্রথম বার রোহিতের নেতৃত্বে খেলতে পারেন কোহলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন