Rohit Sharma

কোন ধরনের ক্রিকেটকে বেশি নম্বর দেন, টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে জানিয়ে দিলেন রোহিত

৭ জুন থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট বিশ্বকাপ ফাইনাল। তার আগে রোহিত জানালেন, কোন ধরনের ক্রিকেট তাঁর সব থেকে পছন্দের। কত নম্বরে রেখেছেন টেস্টকে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:৪৬
Share:

রোহিত শর্মা। ছবি: বিসিসিআই।

আন্তর্জাতিক স্তরে তিন ধরনের ক্রিকেট খেলতে হয় ক্রিকেটারদের। টেস্ট, এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি। জনপ্রিয়তার নিরিখে ২০ ওভারের ক্রিকেট পিছনে ফেলে দিয়েছে অন্য দু’ধরনের ক্রিকেটকে। চাপ সামলাতে অনেকে বেছে নিচ্ছেন পছন্দের ক্রিকেট। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা তিন ধরনের ক্রিকেট-ই খেলছেন দেশের হয়ে। যদিও তাঁর পছন্দ টেস্ট।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিজের পছন্দের কথা জানিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘‘টেস্ট ক্রিকেটই আমার সব থেকে পছন্দ। কারণ সব থেকে বেশি চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয় টেস্টেই। খেলোয়াড় হিসাবে যেমন চ্যালেঞ্জ সামলাতে হয় তেমনই অধিনায়ক হিসাবেও নানা চ্যালেঞ্জ সামলাতে হয়। আমার কথা জিজ্ঞেস করা হলে টেস্ট ক্রিকেটকেই এগিয়ে রাখব।’’

নিজের পছন্দের কথা জানানোর পর দলের সাফল্যের কথাও বলেছেন ভারতীয় দলের অধিনায়ক। রোহিত বলেছেন, ‘‘গত তিন-চার বছর ধরে বিশ্বের সর্বত্র আমরা টেস্টে সাফল্য পাচ্ছি দল হিসাবে। সে জন্যই আমরা শেষ হার্ডলের সামনে আসতে পেরেছি।’’ টেস্ট বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলের সাফল্য নিয়ে আশাবাদী রোহিত। আগের বার ফাইনালে হারতে হলেও এ বার চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরতে চান রোহিত।

Advertisement

ইংল্যান্ডের আবহাওয়ায় ওভালের ২২ গজে ব্যাটিং করা কঠিন মেনে নিয়েও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রোহিত। সতীর্থদের উপর যথেষ্ট আস্থা রয়েছে তাঁর। টেস্ট বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে ভারতীয় দলের অধিনায়ক সতীর্থদের মনে করিয়ে দিয়েছেন, বিভিন্ন ধরনের ক্রিকেটের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়া জরুরি। উল্লেখ্য, দু’মাস আইপিএল খেলার পর টেস্ট বিশ্বকাপ ফাইনাল খেলতে গিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন