Pakistan Cricket

রাওয়ালপিণ্ডির মাঠে অবৈধ কাণ্ড! বাবরদের ম্যাচে লজ্জায় মুখ ঢাকল পাকিস্তান

৫০ ওভারের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথম ওভারে বল করেন নাসিম শাহ। তার পরেই অনিয়ম নজরে আসে আম্পায়ারদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ২১:০৫
Share:

বাবর আজমদের ম্যাচে অনিয়ম। —ফাইল চিত্র

পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ চলাকালীন ক্রিকেটের নিয়মই ভেঙে গেল। রাওয়ালপিণ্ডির মাঠে দেখা গেল ৩০ গজের মাপই ঠিক নেই। পাকিস্তান ফিল্ডিং করার সময় যে জায়গায় ৩০ গজের চিহ্ন থাকার কথা, সেখান থেকে বেশ কিছুটা বাউন্ডারির দিকে করা ছিল। এর ফলে বাবর আজমদের যে সুবিধা হয়েছে সেটা বলাই যায়।

Advertisement

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে নেমেছে কিউইরা। সেই ম্যাচে দেখা গেল এমন কাণ্ড। প্রথম ওভারের পরেই যদিও আম্পায়ার আলিম দার এবং রশিদ রিয়াজকে দেখা যায় চিহ্নগুলোকে সঠিক জায়গায় নিয়ে যেতে। সেই সময় নিউ জ়িল্যান্ড চার রান করেছিল। মাঠের এক দিকেই এমনটা দেখা যায়। ক্রিকেটের নিয়ম না মেনে কেন ৩০ গজের জায়গা বড় করে রাখা হয়েছিল, সেটা যদিও জানা যায়নি।

৫০ ওভারের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথম ওভারে বল করেন নাসিম শাহ। তাঁর ওভারের পরেই নজরে আসে যে ৩০ গজের চিহ্ন ঠিক জায়গায় নেই। এক ওভারের মধ্যেই সেটা ধরা পড়ে যায়। বড় প্রভাব পড়েনি। কিন্তু এমন ঘটনার জন্য কারা দায়ী বা কী করেই বা এমন ঘটেছিল তা স্পষ্ট নয়।

Advertisement

প্রথমে ব্যাট করে ৩৩৬ রান তুলেছে নিউ জ়িল্যান্ড। ড্যারিল মিচেল ১২৯ রান করেছেন। তিনি ছাড়াও রান পেয়েছেন টম লাথাম। ৯৮ রান করে আউট হন তিনি। ৫১ রান করেন ওপেনার চাড বোয়েস। পাকিস্তান ব্যাট করতে নেমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন