Shaheen Afridi

পাকিস্তানের ক্রিকেটে আবার ঝামেলা, জামাইকে অধিনায়ক দেখতে চাইছেন না শ্বশুরই

আবার পাকিস্তানের ক্রিকেটে ঝামেলা বাধল। একটিও ম্যাচে নেতৃত্ব দেওয়ার আগেই শাহিন আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি তুললেন তাঁরই শ্বশুর শাহিদ আফ্রিদি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১১:২৪
Share:

শাহিন আফ্রিদি এবং শাহিদ আফ্রিদি। ছবি: এক্স।

বিশ্বকাপের পর পাকিস্তানের অধিনায়কের পদ ছেড়ে দিয়েছিলেন বাবর আজ়ম। তিনটি ফরম্যাট থেকেই সরে গিয়েছিলেন তিনি। তার পরে টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে শাহিন আফ্রিদিকে অধিনায়ক করা হয়। সেই নিয়ে আবার পাকিস্তানের ক্রিকেটে ঝামেলা বাধল। একটিও ম্যাচে নেতৃত্ব দেওয়ার আগে শাহিনকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি তুললেন তাঁরই শ্বশুর শাহিদ আফ্রিদি।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ চান, মহম্মদ রিজ়ওয়ানকে অধিনায়ক করা হোক। তিনি বলেছেন, “রিজ়‌ওয়ানের পরিশ্রম এবং ফোকাসকে আমি সমীহ করি। ওর সবচেয়ে ভাল গুণ হল, সব সময় নিজের খেলার উপরে মনোযোগ দেয়। বাকিরা কী করছে না করছে সেটা দেখে না। সত্যিকারের লড়াকু ক্রিকেটার বলতে যা বোঝায় সেটা ও-ই। আমি ওকেই টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দেখতে চাই। শাহিনকে ভুল করে অধিনায়ক করে দেওয়া হয়েছে।”

একটি টিভি শোয়ে এ কথা বলার সময় শাহিন বসেছিলেন শাহিদের পিছনেই। তাঁর দিকে তাকিয়েই এই কথাগুলি বলেন শাহিদ। সব শুনে শাহিন হাসতে থাকেন। বিষয়টি মজার ছলে হলেও পাকিস্তানের সমর্থকেরা রেগে আগুন। তাঁদের দাবি, কেন প্রকাশ্যে এমন কথা বলবেন শাহিদের মতো অভিজ্ঞ ক্রিকেটার? এতে কি দলের সংহতি ঠিকঠাক থাকবে? যেখানে একটাও ম্যাচে শাহিন নেতৃত্ব দেননি, সেখানে তাঁর নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা কি ঠিক? আপাতত অবশ্য কোনও প্রশ্নের উত্তরই পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন