Shakib Al Hasan

Shakib Al Hasan: টেস্টকে কি বিদায় জানাবেন শাকিব? বাংলাদেশ অলরাউন্ডারের তেমনই ইঙ্গিত

টেস্ট ক্রিকেট থেকে কি অবসর নিতে চলেছেন শাকিব আল হাসান? বাংলাদেশের অলরাউন্ডারের সাম্প্রতিক মন্তব্যে তেমনই ইঙ্গিত পাওয়া গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ২১:১৬
Share:

শাকিব আল-হাসান। ফাইল ছবি

টেস্ট ক্রিকেট থেকে কি অবসর নিতে চলেছেন শাকিব আল হাসান? বাংলাদেশের অলরাউন্ডারের সাম্প্রতিক মন্তব্যে তেমনই ইঙ্গিত পাওয়া গেল। এক সাক্ষাৎকারে শাকিব জানিয়েছেন, অতিমারির এই সময়ে তিন ফরম্যাটে খেলা ক্রমশ অসম্ভব হয়ে পড়েছে। তাই যে কোনও একটি ফরম্যাট থেকে অবসর নিতে পারেন তিনি। সেটা যে টেস্টই হবে, এমন কথা জোর দিয়ে না বললেও পাল্লা ভারি সে দিকেই।

Advertisement

নিউজিল্যান্ড সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন শাকিব। ঢাকার এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে বলেছেন, “আমি জানি কোন ফরম্যাটকে বেশি গুরুত্ব দিতে হবে। টেস্ট ক্রিকেট নিয়ে এ বার ভাবার সময় এসেছে। টেস্ট খেলব কিনা, সেটা এ বার ভাবতে হবে। যদিও বা খেলি, তা হলে কী ভাবে খেলব। একদিনের ক্রিকেটে যেখানে পয়েন্টের কোনও ব্যাপার নেই, সেখানেও খেলব কিনা ঠিক করতে হবে।”

শাকিবের সংযোজন, “বলছি না যে টেস্ট থেকে অবসর নেব। এমনও হতে পারে পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই ফরম্যাট থেকেই অবসর নিয়ে ফেললাম। তিন ফরম্যাটে খেলা কার্যত অসম্ভব। ঘন ঘন টেস্ট খেললে কোনও লাভ নেই। তখনই বেছে বেছে খেলার কথা ভাবতে হয়। তবে যা-ই করি না কেন, বোর্ডের সঙ্গে আলোচনা করেই করব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন