Shane Warne

Warne-Cummins: কামিন্সকে অধিনায়ক চান ওয়ার্ন

ওয়ার্ন অস্ট্রেলিয়া দলে ক্রিকেটার হিসেবেও আর পেনের জায়গা দেখছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ০৯:১৮
Share:

প্যাট কামিন্স। ফাইল চিত্র।

প্যাট কামিন্সকেই অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক হিসেবে বেছে নেওয়া উচিত বলে মনে করেন শেন ওয়ার্ন। স্পিন কিংবদন্তি অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রে নিজের কলামে লিখেছেন, ‘‘আমার মতে, প্যাট কামিন্সকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার এটাই সঠিক সময়। নতুন এই বিতর্ক আসার আগে থেকেই আমার এটা মনে হচ্ছিল।’’

Advertisement

তাসমানিয়া ক্রিকেট সংস্থায় কর্মরত এক মহিলাকে চার বছর আগে মোবাইলে আপত্তিজনক, অশ্লীল বার্তা পাঠানোর ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় টিম পেন অধিনায়কত্ব থেকে ইস্তফা দেন। তার পরেই নতুন অধিনায়কের খোঁজ চলছে। ওয়ার্ন মনে করেন, এই মুহূর্তে দলের সহ-অধিনায়ক কামিন্সই যোগ্যতম বিকল্প। তাঁর কথায়, ‘‘কামিন্স এখন অস্ট্রেলিয়ার পোস্টার বয়। সারা বিশ্বে সম্মান আদায় করে নিয়েছে। ওকেই অধিনায়ক করা হোক।’’

ওয়ার্ন অস্ট্রেলিয়া দলে ক্রিকেটার হিসেবেও আর পেনের জায়গা দেখছেন না। লিখেই দিয়েছেন, ম্যাথু ওয়েড, জশ ইঙ্গলিস বা আলেক্স ক্যারেকে উইকেটকিপার হিসেবে বেছে নেওয়া উচিত। ‘‘তবে আমার ভোট ইঙ্গলিসের দিকে। উইকেটের পিছনে খুব সাবলীল। ব্যাট হাতে ৩৬০ ডিগ্রি ক্রিকেটার। সব রকম শট খেলতে পারে। শেষ মরসুমে ঘরোয়া ক্রিকেটে তিনটি সেঞ্চুরি রয়েছে। দারুণ টিমম্যান। ২৬ বছর বয়স। ওকে নিয়ে আসা হোক,’’ লিখেছেন ওয়ার্ন।

Advertisement

তবে পেনের পাশে দাঁড়িয়ে তিনি লিখেছেন, আর সকলের মতো বিদায়ী অধিনায়কও মানুষ এবং খুব বেশি যেন তাঁর বিচার করতে বসা না হয়। তাঁর কথায়, ‘‘গত শুক্রবার যা ঘটতে দেখা গেল, খুবই দুঃখজনক। টিম সরে যেতে বাধ্য হল। বুঝতেই পারছি ও আর ওর পরিবার কী রকম কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। খেলোয়াড়রাও মানুষ, ভুল করতে পারে।’’ এর মধ্যে আবার স্টিভ স্মিথের নামটাও অধিনায়ক হিসেবে ভেসে উঠেছে। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার ইয়ান হিিল মনে করেন, স্মিথকে নেতৃত্বে ফিরিয়ে আনলে বিতর্ক আরও বেড়ে যাবে। দলীয় সংহতিও ধাক্কা খেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন