Shoaib Akhtar

পাকিস্তানের হারে খুশি শোয়েব! রশিদদের প্রশংসা করতে গিয়ে বাঙালিদের টানলেন আখতার

আফগানিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজ় হেরেছে পাকিস্তান। দলের হারে খুশি পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। আফগানদের জয় নিয়ে কী বলেছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৪:৪১
Share:

পাকিস্তানের দল নির্বাচন নিয়ে আগেও অনেক বার প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার। আবার সে কথা বললেন তিনি। —ফাইল চিত্র

পাকিস্তানকে টি-টোয়েন্টি সিরিজ়ে হারিয়েছে আফগানিস্তান। শারজায় পাকিস্তানের হারে খুশি তাদেরই প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। এক দিকে তিনি যেমন পাকিস্তানের দল নির্বাচনের সমালোচনা করেছেন, অন্য দিকে তেমনই রশিদ খানদের প্রশংসা করেছেন। আর সেই প্রশংসা করতে গিয়ে বাঙালিদের টেনে এনেছেন প্রাক্তন পাক পেসার।

Advertisement

আফগানিস্তানের সিরিজ় জয়ের পরে নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে আখতার বলেছেন, ‘‘পাকিস্তান নিজেদের ভুলের খেসারত দিচ্ছে। ভুল দল নির্বাচন করলে হারতেই হবে। তবে আফগানিস্তানের জয়ে আমি খুব খুশি। মহম্মদ নবি, রশিদদের মতো ভাল ক্রিকেটার রয়েছে দলে। আমার তো মনে হয় ভারতে এক দিনের বিশ্বকাপে আফগানিস্তান অন্যতম কঠিন দল হয়ে উঠবে।’’

আফগানিস্তানের হয়ে খেলা পাঠানদের সঙ্গে বাঙালিদের তুলনা করেছেন আখতার। এই দুই জাতি বিশ্বের অন্যতম সেরা বলে উল্লেখ করেছেন তিনি। আখতার বলেছেন, ‘‘যদি পাঠান ও বাঙালিরা নিজেদের এনার্জি ঠিক ভাবে ব্যবহার করতে পারে তা হলে ওরা বিশ্বের সেরা হয়ে ওঠার ক্ষমতা রাখে। কারণ, এই দুই জাতির মানুষদের মধ্যে একটা এক্স ফ্যাক্টর থাকে। সেটা ইতিবাচক ভাবে ব্যবহার করতে হবে। আমার পাঠান ভাইরা জেতায় আমি খুব খুশি।’’

Advertisement

এই সিরিজ়ের আগে পর্যন্ত পাকিস্তানকে কোনও আন্তর্জাতিক ম্যাচে হারাতে পারেনি আফগানিস্তান। তবে ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপ, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২২ সালের এশিয়া কাপে জয়ের কাছে পৌঁছে গিয়েছিলেন রশিদরা। অবশেষে পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ় জিতেছেন আফগানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন