Sourav Ganguly

Virat Kohli: কোহলীকে সরিয়ে ভুল করেনি বোর্ড, সৌরভদের উদ্দেশে ওয়াঘার ও পার থেকে বার্তা

গত বুধবার রোহিতকে একদিনের ক্রিকেটের অধিনায়ক ঘোষণা করা হয়। তার ২৪ ঘণ্টা পর বোর্ডের তরফে টুইট করে কোহলীকে ধন্যবাদ জানানো হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৬:১৭
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

বিরাট কোহলীকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে ভারতীয় বোর্ডের তীব্র সমালোচনা করছেন সমর্থকরা। অনেকেই ক্ষিপ্ত সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতি। তাঁদের দাবি, কোহলীর প্রতি ন্যূনতম সম্মান দেখানো হয়নি।

Advertisement

তবে পাকিস্তান থেকে সমর্থন পেয়েছেন সৌরভ। সে দেশের প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়ক সলমন বাট জানিয়েছেন, কোহলীর প্রতি কোনও অসম্মান করেনি বোর্ড। শুধু সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের খাতিরে।

সলমন বলেছেন, “আমি নিজেও কিছু দিন আগে বলেছিলাম টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে দু’ জন আলাদা অধিনায়ক রাখার অর্থ নেই। রোহিত শর্মাকে নিয়োগ করা ঠিক না ভুল, সেটা নিয়ে কোনও বিতর্ক নেই। কারণ অধিনায়ক হিসেবে ও যথেষ্ট দায়িত্বশীল এবং ভাল পারফর্মও করেছে। একজন ব্যাটারের ব্যাটিংকে গুরুত্ব দিতে যদি তার উপর থেকে চাপ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়, তা হলে এর থেকে ভাল আর কিছু হয় না।”

Advertisement

উল্লেখ্য, গত বুধবার রোহিতকে একদিনের ক্রিকেটের অধিনায়ক ঘোষণা করা হয়। তার ২৪ ঘণ্টা পর বোর্ডের তরফে টুইট করে কোহলীকে ধন্যবাদ জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন