Sourav Ganguly

Sourav Ganguly: ওমিক্রন-কাঁটা সত্ত্বেও নিরাপদে সফর শেষ, সৌরভদের ধন্যবাদ দক্ষিণ আফ্রিকা বোর্ডের

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল উড়ে যাওয়ার আগেই হাজির হয়েছিল করোনার নতুন রূপ ওমিক্রন। উৎসস্থল ছিল রামধনুর দেশই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ১৬:২৭
Share:

সৌরভদের ধন্যবাদ ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল উড়ে যাওয়ার আগেই হাজির হয়েছিল করোনার নতুন রূপ ওমিক্রন। উৎসস্থল ছিল রামধনুর দেশই। এক সময় এই সিরিজ নিয়েই তৈরি হয়েছিল অনিশ্চয়তা। কিন্তু শঙ্কা কাটিয়ে ভারতীয় দল উড়ে যায় দক্ষিণ আফ্রিকায়। এক মাসের সফর নির্বিঘ্নে কাটার পর ভারতীয় ক্রিকেট বোর্ড এবং তার সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা বোর্ডের ডিরেক্টর গ্রেম স্মিথ।

Advertisement

স্মিথ টুইট করেছেন, ‘দক্ষিণ আফ্রিকার প্রতি আস্থা রাখার জন্য বিসিসিআই, জয় শাহ, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভারতের সব ক্রিকেটার এবং দল পরিচালন সমিতিকে অনেক ধন্যবাদ। আপনাদের জন্যই নিরাপদে সফল ভাবে একটা সফর শেষ করতে পারলাম আমরা। অনিশ্চয়তার সময় তোমরা এ দেশে এসে যে দায়বদ্ধতা দেখালে তা আগামী দিনে একটা উদাহরণ হয়ে থেকে যাবে।’

গত দু’বছর ধরে প্রশাসনিক এবং অর্থনৈতিক সমস্যায় ভুগছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। কোভিড অতিমারিতে তা আরও বেড়েছে। এর আগে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া তাদের দেশে সফর করতে যায়নি। ভারতও না গেলে বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়ত তারা। কিন্তু বিসিসিআই-এর পেশাদারিত্বে এবং সঠিক সিদ্ধান্তে এই সফর হয়েছে। তাই জন্যেই স্মিথ ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় বোর্ডকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন