Tristian Stubbs

অধিনায়ক অবিক্রিত, মাত্র ছ’ম্যাচের অভিজ্ঞতা নিয়েই সেরা দর হাঁকালেন তরুণ উইকেটরক্ষক

আইপিএলে মুম্বই দলের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন স্টাবস। রানও করেছেন দুই। দেশের হয়ে ছ’টি ম্যাচে ১১৯ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ২১৬.৩৬। তিনিই পেলেন সব থেকে বেশি দাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২০:৫১
Share:

ট্রিস্টিয়ান স্টাবস নিজেও ভাবতে পারেননি যে তিনি এত দর পাবেন। —ফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকার হয়ে ট্রিস্টিয়ান স্টাবসের অভিষেক হয় এই বছর। এখনও পর্যন্ত ছ’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দেশের হয়ে। ২২ বছরের তরুণ উইকেটরক্ষকই দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের নিলামে সব থেকে বেশি দরে বিক্রি হলেন। তাঁর দর উঠল ৪ কোটি ১৩ লক্ষ টাকা। অন্য দিকে, নিলামে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক তেম্বা বাভুমা অবিক্রিত থেকে যান।

Advertisement

তরুণ উইকেটরক্ষক নিজেও ভাবতে পারেননি যে তিনি এত দর পাবেন। স্টাবস বলেন, “আমার পাগল পাগল লাগছে। এখনও কাঁপছি। এই প্রতিযোগিতার অংশ হতে পেরে দারুণ লাগছে। আমি নিলাম দেখতে চাইনি। কিন্তু আমাকে জোর করে দেখানো হয়।” স্টাবসকে নেওয়ার জন্য লড়াই হয় এমআই কেপ টাউন এবং সানরাইজার্স ইস্টার্ন কেপের মধ্যে। শেষ পর্যন্ত সানরাইজার্সই তুলে নেয় তাঁকে।

এমআই কেপ টাউনের কোচ সাইমন কাটিচ হতাশ স্টাবসকে দলে না পেয়ে। তিনি বলেন, “বাড়িতে আমার দুটো ছেলে আছে। কিন্তু আমার মনে দক্ষিণ আফ্রিকায় আমার তৃতীয় সন্তান থাকে। সেটা স্টাবস। দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় আমাদের মধ্যে সম্পর্কটা এমনই হয়ে গিয়েছিল। কিন্তু অন্য দলগুলোর কাছে অনেক বেশি টাকা ছিল। আইপিএলে অবশ্যই ও মুম্বই দলে খেলে। তাই সে দিক থেকেও ওরা চাইছিল স্টাবসকে দলে নিতে। ও দারুণ প্রতিভাবান।”

Advertisement

আইপিএলে মুম্বই দলের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন স্টাবস। রানও করেছেন দুই। দেশের হয়ে ছ’টি ম্যাচে ১১৯ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ২১৬.৩৬। ফিনিশার হিসাবে তাঁকে দলে পাওয়ার জন্য মুখিয়ে ছিল অনেক দলই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন