Sri Lanka Cricket

আফগানিস্তানের বড় হার! ঘুরে দাঁড়িয়ে এক দিনের সিরিজ়ে সমতা ফেরাল শ্রীলঙ্কা

প্রথম ম্যাচে হারলেও এক দিনের সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা। প্রতিপক্ষ আফগানিস্তানকে হারিয়ে দিল ১৩২ রানে। আফগানিস্তানের বিরুদ্ধে এটাই তাদের বৃহত্তম জয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৯:১৪
Share:

আফগান ব্যাটারকে ফেরানোর পর ধনঞ্জয়ের (বাঁ দিকে) সঙ্গে উচ্ছ্বাস শনাকার। ছবি: টুইটার

প্রথম ম্যাচে হারলেও এক দিনের সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল শ্রীলঙ্কা। প্রতিপক্ষ আফগানিস্তানকে হারিয়ে দিল ১৩২ রানে। আফগানিস্তানের বিরুদ্ধে এটাই তাদের বৃহত্তম জয়। ব্যাটিং এবং বোলিং, দুই বিভাগেই তারা ভাল খেলেছে। শ্রীলঙ্কার ৩২৩-৬ রানের জবাবে আফগানিস্তান শেষ হয়ে যায় ১৯১ রানে। তিন ম্যাচের সিরিজ়‌ের শেষ ম্যাচ ৭ জুন। সেটিই নির্ণায়ক হতে চলেছে।

Advertisement

হাম্বানটোটায় টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। সেই সিদ্ধান্ত কাজে লাগে। কোনও ব্যাটার শতরান করেননি। কিন্তু প্রত্যেকে অবদান রেখেছেন। ওপেনিং জুটিতে পাথুম নিসঙ্ক এবং দিমুথ করুণারত্নে ৮২ রান তুলে দেন। নিসঙ্ক (৪৩) অর্ধশতরান না পেলেও করুণারত্নে (৫২) পান।

দলকে ভাল জায়গা পৌঁছে দেন কুশল মেন্ডিস। তিনে নেমে তিনি সাতটি চার এবং একটি ছয়ের সাহায্যে ৭৫ বলে ৭৮ করেন। ২০১৯-এর পর প্রথম বার এক দিনের দলে জায়গা পেয়েছেন সাদিরা সমরবিক্রমা। তিনি ৪৬ বলে ৪৪ রান করেন। শেষের দিকে নেমে অধিনায়ক দাসুন শনাকা (২৩) চালিয়ে খেলেন। ছন্দে ছিলেন ওয়ানিন্দু হাসরঙ্গও (২৯)।

Advertisement

বল করতে নেমে শুরুতেই আফগান ওপেনার রহমানুল্লা গুরবাজকে (২) ফিরিয়ে দেন দুষ্মন্ত চামিরা। ইব্রাহিম জাদরান অর্ধশতরান করেন। পরের দিকে হাসমাতুল্লাহ শাহিদি ৫৭ করেন। কিন্তু শাহিদি ফিরতেই আফগানদের ইনিংসে ধস নামে। ১৪৬-২ থেকে তারা অলআউট হয়ে যায় ১৯১ রানে। তিনটি করে উইকেট নিয়েছেন ধনঞ্জয় ডি’সিলভা ও হাসরঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন