ICC World Cup 2023

আরও এক ক্রিকেটার ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে, কোন দল কার্যত হাসপাতাল?

চোট-আঘাতে জর্জরিত শিবির। একের পর এক ক্রিকেটার চোট পাচ্ছেন। দেশ থেকে ডেকে পাঠাতে হচ্ছে পরিবর্ত ক্রিকেটার। দলের আর এক সদস্য ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৭:৪২
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

বিশ্বকাপে অব্যাহত শ্রীলঙ্কার দুর্দশা। প্রতিযোগিতায় আর নাও দেখা যেতে পারে মাথিশা পাতিরানাকে। তাঁর ডান কাঁধে চোট রয়েছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে সম্ভবত খেলতে পারবেন না ব্যাটার কুশল পেরেরাও। তাঁরও চোট রয়েছে।

Advertisement

চোট-আঘাতে কার্যত হাসপাতালে পরিণত হয়েছে শ্রীলঙ্কা শিবির। চোটের জন্য আগেই প্রতিযোগিতার বাইরে চলে গিয়েছেন অধিনায়ক দাসুন শনাকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ থেকে নেতৃত্ব দিচ্ছেন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কা দলে চোটের তালিকা ক্রমশ বড় হচ্ছে। বাড়ছে উদ্বেগও। প্যাট কামিন্সদের বিরুদ্ধে খেলতে পারেননি পাতিরানা। শনিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধেও তাঁর খেলার কোনও সম্ভাবনা নেই। পাকিস্তানের বিরুদ্ধে খেলার পর পাতিরানা কাঁধে যন্ত্রণার কথা জানান। সে দিনই স্ক্যান করানো হয়েছিল তাঁর। চিকিৎসা শুরু হলেও পাতিরানার চোটের বিশেষ উন্নতি হয়নি গত এক সপ্তাহে। মনে করা হচ্ছে, বিশ্বকাপেই আর খেলতে পারবেন না তিনি। তাঁর বদলে শ্রীলঙ্কা ১৫ জনের দলে নিয়ে আসতে পারে অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ়কে।

উল্লেখ্য, শুক্রবারই দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসাবে যোগ দিয়েছেন ম্যাথুজ় এবং জোরে বোলার দুষ্মন্ত চামিরা। দলের চোট আঘাতের পরিস্থিতি বিবেচনা করে বৃহস্পতিবারই দুই ক্রিকেটারকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট। তবে পাতিরানার জায়গায় ম্যাথুজ়কে ১৫ জনের মূল দলে নিতে হলে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের অনুমতি নিতে হবে শ্রীলঙ্কাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন