Sri Lanka vs Afghanistan

অভিষেক টেস্টে মাথায় বলের আঘাত, ম্যাচ থেকেই ছিটকে গেলেন ক্রিকেটার

একটি এক দিনের ম্যাচের অভিজ্ঞতা নিয়ে টেস্ট খেলতে নেমেছিলেন। কিন্তু অভিষেক টেস্টের পুরো সময় মাঠে থাকতে পারলেন না। ব্যাট করার সময় মাথায় বলের আঘাত লাগায় মাঠ ছাড়তে হল তরুণ ক্রিকেটারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৭
Share:

—প্রতীকী চিত্র।

অভিষেক টেস্ট ম্যাচটাই পুরো খেলতে পারলেন না শ্রীলঙ্কার তরুণ জোরে বোলার চামিকা গুণশেখরা। কলম্বোয় অভিষেক টেস্ট খেলতে নেমে মাথায় আঘাত পেলেন ব্যাট করার সময়। আর মাঠে ফিরতে পারেননি ২৪ বছরের ক্রিকেটার। তাঁর পরিবর্ত হিসাবে শ্রীলঙ্কার প্রথম একাদশে এসেছেন কাসুন রাজিথা।

Advertisement

মূলত জোরে বোলার হলেও গুণশেখরের ব্যাটের হাত খারাপ নয়। গত শুক্রবার, ২ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছে তাঁর। রবিবার সকালে ব্যাট করতে নেমেছিলেন আট নম্বরে। শ্রীলঙ্কার ইনিংসের ১০৭তম ওভারে আফগানিস্তানের জোরে বোলার নাভিদ জ়াদরানের একটি বাউন্সার এড়ানোর চেষ্টা করেন নিচু হয়ে। বলের বাউন্স ঠিক মতো বুঝতে পারেননি গুণশেখরা। বল প্রত্যাশিত উচ্চতায় না ওঠায় তাঁর হেলমেটে লাগে। সেই বলে লেগ বাই হিসাবে চার রানও পায় শ্রীলঙ্কা। হেলমেটে বল লাগায় সঙ্গে মাঠে আসেন শ্রীলঙ্কা দলের চিকিৎসক এবং ফিজিয়ো। প্রাথমিক পরীক্ষার পর তাঁরা গুণশেখরাকে খেলা চালিয়ে দেওয়ার অনুমতিও দেন।

১১০তম ওভার চলার সময় মাথায় যন্ত্রণা অনুভব করেন তিনি। আবার মাঠে ছুটে আসেন শ্রীলঙ্কার মেডিক্যাল স্টাফেরা। গুণশেখরা অস্বস্তি বোধ করায় তাঁকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ২৪ বছরের ক্রিকেটারকে। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। জানা গিয়েছে, অন্তত ২৪ ঘণ্টা হাসপাতালে থাকতে হবে তাঁকে। আফগানিস্তানের প্রথম ইনিংসে ৫০ রান দিলেও কোনও উইকেট পাননি তিনি। আহত হয়ে মাঠ ছাড়ার আগে পর্যন্ত করেছেন ১৬ রান।

Advertisement

পরিস্থিতির গুরুত্ব বুঝে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে কনকাশন সাব চেয়ে অনুরোধ করেন শ্রীলঙ্কা দলের ম্যানেজার। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী অনুমতি পেতে সমস্যা হয়নি। আহত গুণশেখরার পরিবর্তে শ্রীলঙ্কার প্রথম একাদশে নেওয়া হয়েছে রাজিথাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন