IPL Auction 2024

ভারতের বিশ্বজয়ের স্বপ্ন শেষ করেছিলেন, নিলামে হেডের দাম বিশ্বকাপে না খেলা ক্রিকেটারের থেকেও কম

ভারতকে বিশ্বকাপের ফাইনালে হারিয়ে দেওয়া ট্রেভিস হেডকে আইপিএলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। নিলামে ৬ কোটি ৮০ লক্ষ টাকায় বিক্রি হলেন হেড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৩
Share:

ট্রেভিস হেড। —ফাইল চিত্র।

ভারতকে বিশ্বকাপের ফাইনালে হারিয়ে দেওয়া ট্রেভিস হেডকে আইপিএলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। নিলামে ৬ কোটি ৮০ লক্ষ টাকায় বিক্রি হলেন হেড। কিন্তু তাঁর থেকে বেশি দামে বিক্রি হলেন রভমান পাওয়েল। তাঁর দেশ ওয়েস্ট ইন্ডিজ় বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি।

Advertisement

নিলামের আগে হেডকে নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। সদ্য বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার ওপেনার ফাইনালে শতরান করেছিলেন। তাঁর দাপটে হেরে যায় ভারত। গোটা বিশ্বকাপে ভাল খেলা হেড আইপিএলের নিলামে নাম দেওয়ায় তাঁকে নিয়ে স্বাভাবিক ভাবেই আগ্রহ ছিল। কিন্তু নিলামে তেমন দাম পেলেন না হেড। ৬ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে তাঁকে কিনল হায়দরাবাদ। সেখানে পাওয়েলকে রাজস্থান রয়্যালস ৭ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে কিনল। বিশ্বকাপে সুযোগ না পাওয়া দেশের ক্রিকেটারের থেকে কম দামে বিক্রি হলেন বিশ্বকাপ ফাইনালের ম্যাচের সেরা ক্রিকেটার।

গ্রাফিক: সনৎ সিন্হা‌।

হেডকে নেওয়ার জন্য প্রথমে বিড করেছিল হায়দরাবাদ। তাদের সঙ্গে রাজস্থানের লড়াই হলেও শেষ পর্যন্ত হায়দরাবাদই দলে নেয় হেডকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন