Surya Kumar Yadav

Surya Kumar Yadav: এক দিনের সিরিজের প্রস্তুতি শুরু, স্থানীয় ক্রিকেটে দ্বিশতরান সূর্যকুমারের

রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। তিনটি টেস্টের পর তারা এক দিনের সিরিজ খেলবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৫:৩০
Share:

সূর্যকুমার যাদব। ফাইল ছবি

রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। তিনটি টেস্টের পর তারা এক দিনের সিরিজ খেলবে। কিন্তু এখন থেকেই সেই সিরিজের প্রস্তুতি শুরু করে দিলেন সূর্যকুমার যাদব। মুম্বইয়ের স্থানীয় ক্রিকেটে ঝোড়ো ইনিংস খেলে দ্বিশতরান করলেন তিনি।

Advertisement

পুলিশ শিল্ডে পায়াদে এসসি-র বিরুদ্ধে পার্সি জিমখানার হয়ে খেলতে নেমেছিলেন সূর্য। তিন দিনের ম্যাচের প্রথম দিনে বিপুল রান তুলল পার্সি জিমখানা। সূর্যকুমার একাই ১২২ বলে ২৪৯ রান করেছেন। ৩৭টি চার এবং ৫টি ছয় মেরেছেন তিনি। ৯০ ওভারে ৫২৪-৯ তুলেছে পার্সি জিমখানা।

বিজয় হজারে ট্রফিতে খুব একটা ভাল ছন্দে ছিলেন না সূর্য। একটি ম্যাচেও অর্ধশতরান করতে পারেননি। মুম্বইও নকআউটে উঠতে ব্যর্থ। জয়পুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ৬২-র পর এই প্রথম রান এল তাঁর ব্যাটে।

Advertisement

এক ওয়েবসাইটে সূর্য বলেছেন, “মধ্যাহ্নভোজের পর ব্যাট করতে নেমে বোলারদের আক্রমণ করার চেষ্টা করছিলাম। মাঠ ছোট, তাই খুব সহজেই ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে চার মারতে পারছিলাম। সতীর্থরা হাততালি দেওয়ার সময় দ্বিশতরানের ব্যাপারে জানতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন