Pakistan Cricket

T20 World Cup 2021: কোহলীদের হারানো যাবে কী করে, পাকিস্তান দলকে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী ইমরান খান

রবিবার ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামছে পাকিস্তান। তার আগে বিশেষ একজনের পরামর্শ পেয়ে গেলেন বাবর আজমরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৮:৫২
Share:

বাবরদের পরামর্শ ইমরানের। ফাইল ছবি

রবিবার ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামছে পাকিস্তান। তার আগে বিশেষ একজনের পরামর্শ পেয়ে গেলেন বাবর আজমরা। তিনি আর কেউ নন, খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। বিশ্বকাপের দলের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেছেন ইমরান।

Advertisement

১৯৯২ সালে কী ভাবে সব হিসেব উল্টে তাঁরা বিশ্বকাপ জিতেছিলেন, সেই কাহিনি বাবরের দলকে শুনিয়েছেন ইমরান। শনিবার সাংবাদিক বৈঠকে এসে বাবর বললেন, “এখানে আসার আগে আমাদের কথা হয়েছে। সেখানেই উনি ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী দলের মানসিকতা আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।”

শুধু তাই নয়, বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গেও কথা হয়েছে তাঁর। বাবর বলেছেন, “চেয়ারম্যান আমাদের শান্ত থাকতে বলেছেন। কারণ শান্ত থাকলেই সাফল্য ধরা দেবে। বাইরে থেকে অনেক কথাই বলা হবে। কিন্তু সে সবে পাত্তা না দিয়ে নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। ম্যাচের দিন নিজেদের একশো শতাংশ উজাড় করে দিতে হবে।”

Advertisement

৫০ ওভার হোক বা ২০ ওভার, বিশ্বকাপে আজ পর্যন্ত ভারতের বিরুদ্ধে জেতেনি পাকিস্তান। কিন্তু অতীতের ফলের কথা মাথায় রেখে যে তাঁরা নামবেন না, এটা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন বাবর। বলেছেন, “অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে চাই না। আমাদের লক্ষ্য এখন এই বিশ্বকাপে ভাল ফল করা। নিজেদের শক্তি এবং দক্ষতার উপর জোর দিতে চাই। সাধারণ বিষয়গুলির উপর নজর দিয়ে নিজেদের শান্ত রাখতে চাই। ভাল ক্রিকেট খেলাই আমাদের লক্ষ্য।”

আমিরশাহিতে টানা দশটি ম্যাচে বিশ্বকাপে খেলতে নামছে পাকিস্তান। সেই আত্মবিশ্বাসই প্রতিযোগিতায় তাঁদের এগিয়ে যেতে সাহায্য করবে বলে মনে করছেন বাবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন