T20 World Cup 2021

T20 World Cup 2021: ভারতকে হারিয়ে এত জোরে চিৎকার করেছি যে গলায় এখনও ব্যথা রয়েছে: মহম্মদ হাফিজ

বিশ্বকাপে ২৯ বছরের খরা কাটিয়ে ভারতকে প্রথম বার হারিয়েছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছেন বাবররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ১২:২৭
Share:

বয়স ৪১ হলেও দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে পাল্লা দিয়ে জয় উদ্‌যাপন করেছেন মহম্মদ হাফিজ। ফাইল চিত্র।

মহম্মদ শামির বলে মহম্মদ রিজওয়ান দু’রান নেওয়ার সঙ্গে সঙ্গে মাঠে যে কয়েক জন পাক ক্রিকেটার ছুটে গিয়েছিলেন তাঁদের মধ্যে ছিলেন তিনিও। বয়স ৪১ হলেও দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে পাল্লা দিয়ে জয় উদ্‌যাপন করেছেন মহম্মদ হাফিজ। ম্যাচের পরে তিনি নাকি এতটাই চিৎকার করেছেন যে তাঁর গলায় এখনও ব্যথা রয়েছে।

Advertisement

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে ধারাভাষ্যকাররা হাফিজকে ভারতের বিরুদ্ধে জয় নিয়ে প্রশ্ন করেন। তার জবাবে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার বলেন, ‘‘এই জয় আমাদের কাছে খুব আবেগের। তাই জেতার পরে উচ্ছ্বাস ধরে রাখতে পারিনি। এত চিৎকার করেছি যে গলা ব্যথা হয়ে গিয়েছে।’’

ভারতের বিরুদ্ধে এই জয় পাক ক্রিকেটারদের আরও বেশি আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন হাফিজ। তিনি বলেন, ‘‘জয় সব সময়ই আত্মবিশ্বাস দেয়। তার মধ্যে সেটা যদি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের মতো দলের বিরুদ্ধে আসে, তা হলে তা আরও বেশি আত্মবিশ্বাস জোগায়। এই আত্মবিশ্বাস বাকি ম্যাচগুলিতেও ধরে রাখতে চাইব আমরা।’’

Advertisement

বিশ্বকাপের ইতিহাসে ২৯ বছরের খরা কাটিয়ে ভারতের বিরুদ্ধে প্রথম জয় পেয়েছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছেন বাবর আজমরা। দ্বিতীয় ম্যাচে বল হাতে বড় ভূমিকা নিয়েছেন হাফিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন