Babar Azam

T20 World Cup 2021: আর এক কীর্তি বাবরের, টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় শীর্ষে পাকিস্তানের অধিনায়ক

টি-টোয়েন্টিতে ব্যাটারদের ক্রমতালিকায় ভারতের বিরাট কোহলী এবং কেএল রাহুল রয়েছেন যথাক্রমে পাঁচ এবং আটে। তাঁদের কোনও উত্থান বা পতন হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৭:০৫
Share:

শীর্ষে বাবর আজম। ছবি রয়টার্স

টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ ছন্দে রয়েছেন বাবর আজম। তিনটি অর্ধশতরান করে ফেলেছেন তিনি। এ বার আইসিসি-র টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রমতালিকাতেও শীর্ষে উঠে এলেন তিনি। সরিয়ে দিলেন ইংল্যান্ডের ব্যাটার দাভিদ মালানকে।

Advertisement

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত ১৯৮ রান করেছেন তিনি। গড় ৬৬। স্ট্রাইক রেট ১২৪.৫২। গত সপ্তাহে দু’নম্বরে ছিলেন তিনি। কিন্তু আফগানিস্তান এবং নামিবিয়ার বিরুদ্ধে অর্ধশতরানের কারণে ১৪ পয়েন্ট পেয়ে শীর্ষে উঠে এলেন তিনি।

টি-টোয়েন্টিতে ব্যাটারদের ক্রমতালিকায় ভারতের বিরাট কোহলী এবং কেএল রাহুল রয়েছেন যথাক্রমে পাঁচ এবং আটে। তাঁদের কোনও উত্থান বা পতন হয়নি। তবে তিন ধাপ উঠে তৃতীয় স্থানে এলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এ ছাড়া, শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরানের কারণে প্রথম দশে ঢুকেছেন ইংল্যান্ডের জস বাটলার। তিনি রয়েছেন নবম স্থানে। বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের কারণে বোলারদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এলেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ। অলরাউন্ডের তালিকায় চতুর্থ স্থানে তিনি। তবে বোলার এবং অলরাউন্ডারদের তালিকায় কোনও ভারতীয় নেই।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন