T20 World Cup 2022

দক্ষিণ আফ্রিকা: প্রত্যাশা না থাকাই স্বস্তি দিচ্ছে প্রোটিয়াদের

দক্ষিণ আফ্রিকা কোনও দিন বিশ্বকাপ জিততে পারেনি। এক দিনের বা টি-টোয়েন্টি বিশ্বকাপ এলেই তাই আলোচনা শুরু হয় দক্ষিণ আফ্রিকাকে নিয়ে। শুরু হয় কাটাছেঁড়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৮:৪৬
Share:

কোনও দিন বিশ্বকাপ জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা। —ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় হেরেছে দক্ষিণ আফ্রিকা। রানের মধ্যে নেই অধিনায়ক টেম্বা বাভুমাও। অসুস্থতার জন্য ভারতের বিরুদ্ধে শেষ দু’টি এক দিনের ম্যাচ খেলতে পারেননি তিনি। তাঁদের নিয়ে খুব বেশি প্রত্যাশাও নেই। এটাই স্বস্তি বাভুমার।

Advertisement

দক্ষিণ আফ্রিকা কোনও দিন বিশ্বকাপ জিততে পারেনি। এক দিনের বা টি-টোয়েন্টি বিশ্বকাপ এলেই তাই আলোচনা শুরু হয় দক্ষিণ আফ্রিকাকে নিয়ে। শুরু হয় কাটাছেঁড়া। শক্তিশালী দল হয়েও চ্যাম্পিয়ন হতে পারে না আফ্রিকার দেশটি। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ভরসা তাদের পেস আক্রমণ। কাগিসো রাবাডা, লুনগি এনগিডি, অনরিখ নখিয়ার মতো পেসার রয়েছেন দলে। স্পিন বিভাগ সামলাবেন তাবরেজ শামসি, কেশব মহারাজরা।

দক্ষিণ আফ্রিকার দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

চোটের জন্য দক্ষিণ আফ্রিকা দলে নেই রাসি ভ্যান ডার ডুসেন এবং ডোয়েন প্রিটোরিয়াস। মূল দলে জায়গা করে নিয়েছেন মার্কো জানসেন। ব্যাট হাতে দলের দায়িত্ব সামলাবেন কুইন্টন ডি’কক, রিজা হেনড্রিক্স, এডেন মার্করাম, ডেভিড মিলাররা।

Advertisement

কবে, কখন দক্ষিণ আফ্রিকার ম্যাচ। গ্রাফিক: শৌভিক দেবনাথ

ভারতের গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সেই গ্রুপেই রয়েছে পাকিস্তান এবং বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। হোবার্টে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন