Shakib Al Hasan

শাকিব কি অবসরে? বিশ্বকাপ থেকে বিদায়ের পর নিজেই উত্তর দিলেন বাংলাদেশ অধিনায়ক

রবিবারের ম্যাচে তিনি দুর্ভাগ্যজনক ভাবে প্রথম বলে আউট হয়েছেন। তার পর আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়েছেন। আউট মানতেই চাননি। ম্যাচের পর কথা বললেন নিজের পারফরম্যান্স নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৪:১০
Share:

অবসর নিয়ে প্রশ্নের উত্তর দিলেন শাকিব। ফাইল ছবি

জিতলেই হাতে এসে যেত সেমিফাইনালের টিকিট। সেই রাস্তায় অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু দিনের শেষে হতাশাই প্রাপ্তি হল শাকিব আল হাসানদের। পাকিস্তানের কাছে পাঁচ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ। ম্যাচের পর শাকিব মেনে নিলেন, রানটা বড্ডই কম হয়ে গিয়েছিল! আর একটু বেশি রান তুললেই জিততে পারতেন তাঁরা। শাকিব এটাও জানালেন, এখনই টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেওয়ার কোনও ইচ্ছে নেই। আরও খেলা চালিয়ে যেতে চান।

Advertisement

রবিবারের ম্যাচে তিনি দুর্ভাগ্যজনক ভাবে প্রথম বলে আউট হয়েছেন। তার পর আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়েছেন। আউট মানতেই চাননি। রাজি হচ্ছিলেন না মাঠ ছাড়তে। ব্যাজার মুখে ডাগআউটে ফিরে গিয়ে সেখানেও হতাশায় মাথা নাড়তে থাকেন। ম্যাচের পর নিজের পারফরম্যান্স নিয়ে শাকিব বলেছেন, “আমার আরও ভাল খেলা উচিত ছিল। যত দিন ফিট রয়েছি তত দিন খেলা চালিয়ে যাব।”

শাকিব মনে করেন, আরও বেশি রান করা উচিত ছিল বাংলাদেশের। বাংলাদেশের অধিনায়কের কথায়, “ম্যাচের মাঝামাঝি সময় আমরা এক উইকেট হারিয়ে ৭০ রান তুলেছিলাম। তখনই চেয়েছিলাম অন্তত ১৪৫-১৫০ রান তুলতে। এই পিচে সেটা যথেষ্ট ভাল রান হল। নতুন ব্যাটারদের কাছে কাজটা কঠিন ছিল জানি। তবু বলব, কারওর একটা উচিত ছিল ম্যাচটা কিছু ক্ষণ টেনে নিয়ে যাওয়া। সেটা আমরা পারিনি।”

Advertisement

তবে প্রতিযোগিতায় যে ভাবে খেলেছেন, তাতে খুশি শাকিব। বলেছেন, “ফলাফলের বিচারে টি-টোয়েন্টি বিশ্বকাপে এটাই আমাদের সেরা পারফরম্যান্স। তবে আরও ভাল করা উচিত ছিল। তা সত্ত্বেও বলছি, নতুন ছেলেরা দলে এসেছে। দলে অনেক বদল এসেছে। এর থেকে ভাল কিছু প্রত্যাশা করতে পারতাম না হয়তো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন