T20 World Cup 2022

ভারত-পাক ম্যাচের শেষ ওভারে কি ঘুমিয়ে পড়েছিলেন এক ধারাভাষ্যকার? ভাইরাল ভিডিয়ো

ভারত-পাক ম্যাচের শেষ ওভারে উত্তেজনায় বসে থাকতে পারছিলেন না ধারাভাষ্যকাররা। কিন্তু সেই সময় দেখা যায় চুপচাপ বসে রয়েছেন এক জন। প্রশ্ন উঠেছে, তিনি কি ঘুমিয়ে পড়েছেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৬:৪০
Share:

কোহলির ব্যাটে পাকিস্তানকে হারিয়েছে ভারত। —ফাইল চিত্র

ভারত-পাকিস্তান ম্যাচের শেষ ওভারে উত্তেজনায় নিজেদের আসনে বসে থাকতে পারছিলেন না দর্শকরা। একই অবস্থা ধারাভাষ্যকার আকাশ চোপড়া ও সঞ্জয় বাঙ্গারের। কিন্তু পাশেই চুপচাপ বসেছিলেন গৌতম গম্ভীর। গোটা ওভারে একটিও কথা বলেননি তিনি। এক একটা সময় তো দেখে মনে হচ্ছিল, বোধ হয় ঘুমিয়ে পড়েছেন গম্ভীর।

Advertisement

শেষ ওভারে ধারাভাষ্যকারদের কী অবস্থা হয়েছিল, তার একটি ভিডিয়ো প্রকাশ করেছে সম্প্রচারকারী চ্যানেল। সেখানে দেখা যাচ্ছে, উত্তেজিত আকাশ দাঁড়িয়ে পড়েছেন। দাঁড়িয়ে দাঁড়িয়েই ধারাভাষ্য দিচ্ছেন তিনি। তাঁর পাশে বসে সঙ্গে দিচ্ছেন বাঙ্গার। তিনি আকাশের মতো দাঁড়িয়ে না পড়লেও উত্তেজিত ছিলেন। কিন্তু গম্ভীর হয়ে বসেছিলেন ভারতের প্রাক্তন ওপেনার। তাঁর মুখ দিয়ে একটা কথাও শোনা যায়নি। এক বারও মাইক্রোফোন হাতে নেননি গম্ভীর। শুধু মাঝেমধ্যে নিজের অভিব্যক্তি প্রকাশ করছিলেন। ভারত জিতে যাওয়ার পরে হালকা হাততালি দেওয়া ছাড়া কিছু করেননি গম্ভীর।

এই ভিডিয়ো প্রকাশ হওয়ার পরে গম্ভীরের সমালোচনা করেছেন অনেকে। তাঁদের মতে, অন্যের সাফল্য কোনও দিনই সহ্য করতে পারেন না গম্ভীর। বিশেষ করে বিরাট কোহলির সঙ্গে তাঁর বিবাদ আইপিএলে প্রকাশ্যে এসেছে। সেই কোহলি ম্যাচ জেতানোয় খুব একটা খুশি নন গম্ভীর। আবার কেউ মজা করে বলেছেন, গম্ভীর হয়তো ঘুমিয়ে পড়েছেন। দয়া করে কেউ ওঁর ঘুম ভাঙান। কেউ বলেছেন, নামের মতোই গম্ভীর হয়ে বসে রয়েছেন তিনি।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে ১৬ রান দরকার ছিল ভারতের। মহম্মদ নওয়াজের প্রথম বলেই আউট হন হার্দিক পাণ্ড্য। পরের বলে ১ রান নেন দীনেশ কার্তিক। তৃতীয় বলে কোহলি নেন ২ রান। তার পরের বলে ছক্কা মারেন কোহলি। কোমরের উচ্চতায় ফুলটস হওয়ায় নো বল ডাকেন আম্পায়ার। ফলে ফ্রি হিট পায় ভারত। ফ্রি হিটে কোহলি বোল্ড হলেও দৌড়ে ৩ রান নেন তাঁরা। পরের বলে স্টাম্প আউট হন কার্তিক। ১ বলে জিততে ২ রান করতে হত ভারতকে। ব্যাট করছিলেন অশ্বিন। ওয়াইড বল করেন নওয়াজ। ফলে শেষ বলে ১ রান দরকার ছিল। মিড অফের উপর দিয়ে মেরে দলকে জিতিয়ে দেন অশ্বিন।

ভারতের জয়ের পরে দেখা যায়, বাউন্ডারির ধারে দাঁড়িয়ে আনন্দে লাফাচ্ছেন সুনীল গাওস্কর। ইরফান পাঠান, কৃষ্ণমাচারী শ্রীকান্তের মতো প্রাক্তনরাও আনন্দ ধরে রাখতে পারছিলেন না। ধারাভাষ্য দেওয়ার পাশাপাশি ভারতের জয়ে উল্লাস করেন তাঁরা। এত কিছুর মধ্যে চুপচাপ বসেছিলেন গম্ভীর। আর সেটা দেখেই অবাক সবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন