T20 World Cup 2022

৫ ম্যাচে ২২৫ রান! অস্ট্রেলিয়ায় কেন সফল হচ্ছেন সূর্যকুমার

সেমিফাইনালের আগে রোহিত শর্মা মনে করছেন অ্যাডিলেডে সূর্যকুমার যাদব খেলতে পছন্দ করবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের হঠাৎ কেন এমন মনে করছেন রোহিত?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৯:৫৮
Share:

সেমিফাইনালে ভারতীয় দলের মূল অস্ত্র হয়ে উঠতে পারেন সূর্যকুমার। —ফাইল চিত্র

বৃহস্পতিবার অ্যাডিলেডে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। যে মাঠকে বিরাট কোহলির জন্য পয়া বলা হয়। কিন্তু রোহিত শর্মা মনে করেন এই মাঠে সূর্যকুমার যাদবও খেলতে পছন্দ করবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের হঠাৎ কেন এমন মনে করছেন রোহিত?

Advertisement

সূর্য এক সময় রোহিতকে বলেছিলেন যে তাঁর বড় মাঠে খেলতে ভাল লাগে। ভারত অধিনায়ক বলেন, “সূর্য বড় মাঠে খেলতে পছন্দ করে। ছোট মাঠ পছন্দ নয় ওর। আমাকে এক বার বলেছিল, ছোট মাঠে খেলতে ভাল লাগে না ওর। সেখানে ফাঁক খুঁজে পায় না। মাঠে ফিল্ডারদের মাঝে বড় ফাঁক থাকলে ও খেলতে পছন্দ করে বলেই আমার মনে হয়। সেটাই ওর শক্তি।”

অস্ট্রেলিয়ার একেকটি মাঠের আয়তন একেক রকম। সেই প্রসঙ্গে রোহিত বলেন, “মাঠের মাপ এই প্রতিযোগিতায় একটা বাড়তি পরীক্ষার মুখে ফেলে। গত বার দুবাইয়ে এই সমস্যা ছিল না। ওখানে সব মাঠই প্রায় একই মাপের। আমরা জানতাম ওখানে একটা দিক বড়। খুব বেশি কিছু পরিবর্তন হত না। কিন্তু অস্ট্রেলিয়াতে তা নয়। একেকটা মাঠ খুব বড়। কোনও মাঠ ছোট। সেই কারণে প্রতিটা ম্যাচেই আমাদের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।”

Advertisement

সেমিফাইনালে ভারতীয় দলের মূল অস্ত্র হয়ে উঠতে পারেন সূর্যকুমার। এ বারের প্রতিযোগিতায় ছন্দে রয়েছেন তিনি। ইতিমধ্যেই ২২৫ রান করেছেন ৫ ম্যাচ খেলে। স্ট্রাইক রেট ১৫০ উপরে। এমন ক্রিকেটারকে সমীহ করছেন ইংল্যান্ডের বেন স্টোকসও। তাঁর অকুতোভয় ইনিংস খেলার পিছনে কী রহস্য রয়েছে জানতে চেয়েছিলেন ব্রিটিশ সাংবাদিক। উত্তরে রোহিত বলেন, “সূর্য এই ভাবেই খেলে। আমার মনে হয় না খেলার সময় ওর মাথায় অন্য কোনও চিন্তাভাবনা থাকে। সূর্যের যত চাপ সব স্যুটকেসে, মাথায় কিছু নেই। সত্যি বলছি ওর প্রচুর স্যুটকেস। কেনাকাটা করতে খুব ভালবাসে ও।”

রোহিত আরও বলেন, “মাথায় চাপ নেওয়ার কথা যখন আসে, তখন সূর্য পুরো হাল্কা রাখে নিজেকে। ওর খেলা দেখলেই সেটা বোঝা যায়। এমন তো নয় যে, এটাই প্রথম প্রতিযোগিতা যেখানে ও এই ভাবে খেলছে। গত এক বছর ধরেই এই ভাবে খেলছে সূর্য। ওর খেলা দেখলেই বোঝা যায় যে, ও কেমন চরিত্রের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন