India VS Pakistan

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত, বাবরদের যুদ্ধক্ষেত্রের প্রস্তুতি কেমন চলছে? পাওয়া গেল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে মেলবোর্নে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের প্রস্তুতি শুরু করে হয়ে গেল অস্ট্রেলিয়ার মাঠে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২:১৭
Share:

বিশ্বকাপের মঞ্চে ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে সব সময়ই উত্তেজনা থাকে। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও বাকি নেই। ২২ অক্টোবর থেকে শুরু এই প্রতিযোগিতা। ২৩ অক্টোবর হবে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। যে ম্যাচের সব টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। মেলবোর্নে হবে সেই ম্যাচ। শুরু হয়ে গিয়েছে পিচ প্রস্তুত করার কাজ।

Advertisement

বিশ্বকাপের মঞ্চে ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে সব সময়ই উত্তেজনা থাকে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল বাবর আজমের পাকিস্তান। তার আগে কখনও বিশ্বকাপের মঞ্চে ভারতকে পরাস্ত করতে পারেনি পাকিস্তান। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই দুই দলের লড়াই নিয়ে বাড়তি উত্তেজনা রয়েছে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) টুইটারে পিচ প্রস্তুতির ছবি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা, ‘ক্রিকেটের প্রস্তুতি চলছে।’

এই বছর ইতিমধ্যেই দু’বার রোহিত এবং বাবরের দল মুখোমুখি হয়েছে। এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও সুপার ফোরে বাবরদের বিরুদ্ধে হেরে যায় ভারত। গ্রুপ পর্বে ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্যদের দাপটে ম্যাচ জেতে ভারত। সুপার ফোরে প্রথমে ব্যাট করে ভারত ১৮১ রান তুললেও শেষ ওভারে গিয়ে ম্যাচ হারে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুই দলই ব্যস্ত ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে। অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়ে ভারত প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার। পাকিস্তান এবং ইংল্যান্ড সিরিজ় ২-২। বাকি আরও তিনটি ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরে ফেলতে চাইছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন