T20 World Cup 2022

এশিয়া কাপের মাঝেই বড় ধাক্কা রোহিতদেরও, হাঁটুর চোটে বিশ্বকাপটাও যেতে বসেছে অলরাউন্ডারের

বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে পারেন ভারতীয় অলরাউন্ডার। হাঁটুর চোট রয়েছে তাঁর। এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন আগেই। এ বার আশঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৯
Share:

চিন্তা বাড়ছে রোহিত শর্মার। —ফাইল চিত্র

বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে পারেন রবীন্দ্র জাডেজা। হাঁটুর চোট রয়েছে তাঁর। এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন আগেই। এ বার আশঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না তিনি।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, হাঁটুর অস্ত্রোপচার হবে জাডেজার। ৩৩ বছরের অলরাউন্ডার ভারতের হয়ে এশিয়া কাপে প্রথম দু’টি ম্যাচে খেলেছিলেন। শুক্রবার অনুশীলনে চোট লাগে তাঁর। এর পরেই এশিয়া কাপ থেকে ছিটকে যান তিনি। জাডেজার বদলে অক্ষর পটেলকে দলে নেওয়া হয়। বোর্ডের এক কর্তা পিটিআইকে বলেন, ‘‘জাডেজার হাঁটুর চোট যথেষ্ট গুরুতর। ওর অস্ত্রোপচার হবে। কত দিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনই বলা সম্ভব নয়। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকদের মত অনুযায়ী কবে জাডেজা ফের ভারতের হয়ে খেলবে তা বলা যাবে না।’’

জাডেজার লিগামেন্টর যদি চোট লেগে থাকে তা হলে সুস্থ হয়ে মাঠে ফিরতে ছ’মাসও লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে। সে ক্ষেত্রে ২২ অক্টোবর থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে জাডেজাকে পাবে না ভারত। অস্ট্রেলিয়ায় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় জাডেজাকে না পাওয়া বড় ক্ষতি হবে রোহিতদের। টি-টোয়েন্টি ক্রিকেটে জাডেজার মতো অলরাউন্ডার সব সময়ই উপযোগী। পাকিস্তানের বিরুদ্ধে জাডেজাকে চার নম্বরে ব্যাট করিয়েছিল ভারত। বিভিন্ন জায়গায় তাঁকে খেলানোর সুযোগ থাকে রোহিতের কাছে। সেই সুবিধাও হারাবেন তিনি।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন জাডেজা। ২৯ বলে ৩৫ রান করেন তিনি। ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন এই অলরাউন্ডার। হংকংয়ের বিরুদ্ধে বল হাতে চার ওভারে ১৫ রান দিয়ে নিয়েছিলেন এক উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন