Virat Kohli

ব্যাট করতে গিয়ে কোহলির কি বুকে ব্যথা? বিরাটকে দেখে হঠাৎ হৃদ‌্কম্পন ১৪০ কোটি ভারতবাসীর

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ব্যাট করার সময় দু’রান নেওয়ার পর হঠাৎই কোহলিকে দেখা গেল বুকে হাত দিয়ে কিছু ক্ষণ দাঁড়িয়ে পড়তে। কেন এমন কাজ করলেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৬:৩২
Share:

জ়িম্বাবোয়ে ম্যাচে হঠাৎ কী হল কোহলির? ফাইল ছবি

বলা হয়, তিনি নাকি ক্রিকেটবিশ্বের সবচেয়ে ফিট ক্রিকেটার। ফিটনেসের পিছনে তিনি যা সময় দেন তা আর কোনও ক্রিকেটারকেই করতে দেখা যায় না। অনেকেই মত দিয়েছেন, ফিটনেসের কারণেই তাঁর আজ এই উত্তুঙ্গ সাফল্য। সেই কোহলিকেই রবিবার দেখা গেল অদ্ভুত কাণ্ড করতে। রান নিতে গিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক হাঁফিয়ে পড়লেন। তা দেখে হঠাৎ হৃদ‌্কম্পন বেড়ে গেল ১৪০ কোটি ভারতবাসীর। কেন এমন হল কোহলির?

Advertisement

ভারতের ইনিংসের সপ্তম ওভারে এই ঘটনা ঘটেছে। কোহলি এবং কেএল রাহুল সেই সময় ক্রিজে ছিলেন। ওভারের প্রথম বলে চার মেরে শুরু করেন কোহলি। তবে বল বাউন্ডারি পৌঁছতে পৌঁছতে তাঁর দু’রান হয়ে যায়। পরের বলে আবার দু’রান নেন কোহলি। এর পরেই দেখা যায় তাঁকে হাঁফিয়ে পড়তে। মাথা নীচু করে ব্যাটের উপর ভর দিয়ে কিছু ক্ষণ দম নেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বুকে হাত দিয়ে ইঙ্গিত করে বোঝাতে থাকেন যে তাঁর হালকা শ্বাসকষ্ট হচ্ছে। ক্রিজে তিনি বেশি ক্ষণ ছিলেন না। তার মধ্যেই দম নেওয়ার বিরতি নিতে হয়েছে। মেলবোর্নে খুব একটা গরম ছিল না। তার মধ্যে কোহলিকে এমন কাজ করতে দেখে উঠছে প্রশ্ন।

ঘটনাটি চোখ এড়ায়নি কারওরই। ধারাভাষ্যকার সুনীল গাওস্কর বলেন, “কোহলি খুবই জোরে দৌড়ে রান নেয়। ফিল্ডারকে ফাঁকি দিয়ে সব সময় অতিরিক্ত রান নেওয়ার চেষ্টা করে। ও বলটা মারার পরেই সবাই সেটা দেখতে পেয়েছিলেন। ও জানত ফিল্ডার কোথায় রয়েছে। দ্বিতীয় রান নেওয়া কঠিন ছিল। সেটাও নিয়ে ফেলল। নিজেকে একটু সময় দিতে ওই ইঙ্গিত করেছে কোহলি।”

Advertisement

তবে ঘটনাটি যে খুব গুরুতর নয় সেটা কোহলিকে দেখে বোঝা গিয়েছে। ব্যাট করার সময় বাকি যত ক্ষণ ক্রিজে ছিলেন স্বাভাবিক ছন্দেই খেলেছেন। ফিল্ডিং করতে নেমে প্রথম বলেই দারুণ ক্যাচ ধরেন। বাকি সময়ও সতীর্থদের সঙ্গে হাসাহাসি করতে দেখা গিয়েছে। ফলে চিন্তার কারণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন