T20 World Cup 2022

ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিতদের সেমিফাইনাল কি বৃহস্পতিবারের বদলে পিছোতে পারে এক দিন

বৃহস্পতিবার অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে খেলতে নামার কথা ইংল্যান্ডের। কিন্তু বৃহস্পতিবার খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। রোহিত শর্মাদের খেলা কি এক দিন পিছিয়ে যাবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১২:৪২
Share:

বৃহস্পতিবার রোহিতদের ম্যাচ ঘিরে অনিশ্চয়তা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের সামনে ইংল্যান্ড। বৃহস্পতিবার অ্যাডিলেডে খেলা। কিন্তু সেই খেলা কি আদৌ বৃহস্পতিবার হবে? না কি এক দিন পিছিয়ে যাবে? কী বলছে অ্যাডিলেডের আবহাওয়ার পূর্বাভাস?

Advertisement

অস্ট্রেলিয়ার মৌসম ভবনের পূর্বাভাস, অ্যাডিলেডে বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা ৩০ শতাংশ। সারা দিন আকাশ মেঘলা থাকার কথা। বৃষ্টির পাশাপাশি প্রতি ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঝোড়ো হাওয়া বইবে। বিকাল ও সন্ধ্যার দিকে বৃষ্টির বেগ কিছুটা কমে হতে পারে প্রতি ঘণ্টায় ১৫ থেকে ২৫ কিলোমিটার।

শুধু বৃহস্পতিবার নয়, বুধবারও অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। সে দিনও ঝোড়ো হাওয়া বইতে পারে। যদি পর পর দু’দিন আকাশ মেঘলা থাকে ও বৃষ্টি হয়, তা হলে পিচ ও আউটফিল্ড পর্যাপ্ত রোদ পাবে না। আউটফিল্ড ভিজে থাকলে তা খেলা শুরু করার বিরুদ্ধে যাবে। সেমিফাইনালের মতো খেলায় সম্পূর্ণ নিশ্চিত না হয়ে খেলা শুরু করার সিদ্ধান্ত নেবেন না আম্পায়াররা।

Advertisement

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি খেলা বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। বেশ কয়েকটি ম্যাচের ফল হয়েছে ডাকওয়ার্থ লুইস নিয়মে। তার ফল সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের মতো দল। তবে নকআউটে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা কম। কারণ, সেমিফাইনাল ও ফাইনালের জন্য একটি করে অতিরিক্ত দিন রয়েছে। যদি বৃহস্পতিবার বৃষ্টির জন্য খেলা শুরু করা না যায়, তা হলে সেই খেলা হবে পরের দিন, অর্থাৎ শুক্রবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন