Cricket

১১ বোলার হাত ঘোরালেন! টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নজিরবিহীন ঘটনা

শ্রীলঙ্কার বিরুদ্ধে গা ঘামানোর ম্যাচে খেলতে নেমেছিল জ়িম্বাবোয়েও। সেখানেই দেখা গেল অদ্ভুত ঘটনা। শ্রীলঙ্কার বিরুদ্ধে দলের ১১ জন বোলারকেই ব্যবহার করল জ়িম্বাবোয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১১:২৭
Share:

দলের সবাই মিলে বল করলেন বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে। ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বাজা শুরু হয়ে গিয়েছে। অনেক দলই অস্ট্রেলিয়ায় গিয়ে প্রস্তুতি ম্যাচে নেমে পড়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে গা ঘামানোর ম্যাচে খেলতে নেমেছিল জ়িম্বাবোয়েও। সেখানেই দেখা গেল অদ্ভুত ঘটনা। শ্রীলঙ্কার বিরুদ্ধে দলের ১১ জন বোলারকেই ব্যবহার করল জ়িম্বাবোয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটে যে ঘটনা নজিরবিহীন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে সর্বাধিক ৯ জন করে বোলার ব্যবহার করেছে পাপুয়া নিউগিনি, ডেনমার্ক এবং কেম্যান আইল্যান্ড।

Advertisement

তবে প্রস্তুতি ম্যাচ হওয়ায়, আইসিসির প্রতিযোগিতামূলক ম্যাচের অন্তর্ভুক্ত নয় এটি। তা ছাড়া, প্রস্তুতি ম্যাচে এমন ঘটনা দেখা যেতেই পারে। ১১ জন বোলারকে ব্যবহার করা যাবে না, এমন কথা কোথাও বলা নেই। তাই জ়িম্বাবোয়ে অধিনায়ক ক্রেগ এরভিন সবাইকেই এক বার করে দেখে নিতে চেয়েছেন। অধিনায়ক এরভিন ছাড়া, রেগিস চাকাবভা, টনি মুনয়োঙ্গা এবং ক্লাইভ মাদান্দে বাদে প্রত্যেকেই শ্রীলঙ্কার বিরুদ্ধে বল করেছেন।

Advertisement

শ্রীলঙ্কা অবশ্য কোনও পরীক্ষা-নিরীক্ষার রাস্তায় হাঁটেনি। তাঁরা সেরা একাদশকেই খেলিয়েছে। ফলে ১১ জন বোলারকে ব্যবহার করেও হারতে হয়েছে জ়িম্বাবোয়েকে। কুশল মেন্ডিস অর্ধশতরান করেন। ভাল খেলেছেন দাসুন শনাকা এবং ওয়ানিন্দু হাসরঙ্গও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন