ICC World Test Championship

আইপিএলের ফাইনাল পিছিয়ে যাওয়ায় পাঁচ ক্রিকেটারের জন্য বিপদে পড়লেন রোহিতরা, কী ভাবে?

আইপিএলের লিগ পর্ব থেকে ছিটকে যাওয়া দলগুলির ক্রিকেটাররা আগেই ইংল্যান্ড চলে গিয়েছেন। বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুররা ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছেন। কিন্তু যেতে পারলেন না পাঁচ ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৮:২৩
Share:

রোহিত শর্মা রবিবার রাতে ইংল্যান্ড রওনা দিয়েছেন। —ফাইল চিত্র।

ভারতীয় দলের সামনে এখন লক্ষ্য টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয়। ৭ জুন থেকে শুরু হবে সেই ফাইনাল। কিছু ক্রিকেটার ইতিমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন। রবিবার রওনা দিয়েছেন রোহিত শর্মারা। কিন্তু আইপিএল ফাইনালে থাকা অজিঙ্ক রাহানে, মহম্মদ শামিদের অপেক্ষা করতে হবে একটি বাড়তি দিন। সোমবার আইপিএলের ফাইনাল খেলার পর ইংল্যান্ড যেতে পারবেন তাঁরা।

Advertisement

আইপিএলের লিগ পর্ব থেকে ছিটকে যাওয়া দলগুলির ক্রিকেটাররা আগেই ইংল্যান্ড চলে গিয়েছেন। বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুররা ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছেন। সেই ছবি ভারতীয় ক্রিকেট বোর্ড পোস্ট করেছে। আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে যাওয়া রোহিত শর্মা রবিবার রাতে রওনা দিয়েছেন। সোমবার পৌঁছে যাবেন তিনি। রোহিতের সঙ্গে যাচ্ছেন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে সুযোগ পাওয়া যশস্বী জয়সওয়াল।

রবিবার আইপিএলের ফাইনাল খেলা সম্ভব হয়নি বৃষ্টির জন্য। সোমবার হবে সেই ম্যাচ। চেন্নাই সুপার কিংস দলে রয়েছেন রবীন্দ্র জাডেজা এবং অজিঙ্ক রাহানে। গুজরাত টাইটান্স দলে রয়েছেন শুভমন গিল, মহম্মদ শামি ও শ্রীকর ভরত। এই পাঁচ ক্রিকেটার এখনই ভারতীয় দলে যোগ দিতে পারবেন না। তাঁদের অপেক্ষা করতে হবে সোমবার পর্যন্ত। আইপিএলের ফাইনাল খেলার পর ইংল্যান্ড যাবেন তাঁরা।

Advertisement

ইংল্যান্ডের আরুনডেল ক্যাসেল ক্রিকেট ক্লাবের মাঠে অনুশীলন করছে ভারতীয় দল। সেখানে বিরাট, চেতেশ্বর পুজারা, মহম্মদ সিরাজরা অনুশীলন করছেন। ওভালে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ফাইনাল খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন