ICC World Cup 2023

বিশ্বকাপে কোহলি, রোহিতদের অনুশীলন করাবেন বাংলার দুই বোলার, ডাকা হবে প্রয়োজন অনুযায়ী

১৫ জনের দলের সঙ্গে আর কোনও বাড়তি বোলার নিয়ে বিশ্বকাপে ঘুরবে না ভারত। কিন্তু চার জন বোলারকে তৈরি থাকতে বলা হয়েছে। প্রয়োজন অনুযায়ী ডেকে পাঠানো হবে তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৯
Share:

অনুশীলনে বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ভারতের বিশ্বকাপের দলে কোনও নেট বোলার রাখা হচ্ছে না। অর্থাৎ ১৫ জনের দলের সঙ্গে আর কোনও বাড়তি বোলার নিয়ে বিশ্বকাপে ঘুরবে না ভারত। কিন্তু চার জন বোলারকে তৈরি থাকতে বলা হয়েছে। প্রয়োজন অনুযায়ী ডেকে পাঠানো হবে তাঁদের। সেই দলে বাংলার দুই পেসারকে রেখেছে বোর্ড।

Advertisement

৫ অক্টোবর থেকে শুরু হবে এক দিনের বিশ্বকাপ। আয়োজক ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। ন’টি মাঠে খেলবে ভারত। প্রায় গোটা দেশ ঘুরে খেলতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। কিন্তু ১৫ জনের দলের বাইরে আর কোনও নেট বোলারকে রাখবে না দল। যদিও সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, তৈরি থাকতে বলা হয়েছে প্রসিদ্ধ কৃষ্ণ, মুকেশ কুমার, আরশদীপ সিংহ এবং আকাশ দীপকে। এই চার পেসারকে প্রয়োজন অনুযায়ী ডেকে নেবে ভারতীয় দল।

বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচের পরই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দেবেন রোহিতেরা। ১৫ জনের চূড়ান্ত দল এখনও ঘোষণা করেনি ভারত। প্রাথমিক যে দল ঘোষণা করা হয়েছিল, সেই দলে থাকা অক্ষর পটেলের চোট রয়েছে। তাঁর জায়গায় কাউকে নেওয়া হবে কি না তা এখনও চূড়ান্ত হয়নি। যদি অক্ষর খেলতে না পারেন তাহলে রবিচন্দ্রন অশ্বিনকে দলে নেওয়া হতে পারে জানিয়েছেন বোর্ডের এক কর্তা। কিন্তু অক্ষরকে শেষ পর্যন্ত সুস্থ করে দলে রাখার চেষ্টা করা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

মুকেশ, আকাশ এবং আরশদীপ এশিয়ান গেমসের দলে রয়েছেন। তাঁরা চিনে যাবেন এশিয়ান গেমস খেলতে। সেই প্রতিযোগিতা শেষ হওয়ার পরে তাঁদের তিন জনকে পাওয়া যাবে নেট বোলার হিসাবে। ২৭ সেপ্টেম্বর থেকে এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেট শুরু হবে। যদিও ভারত খেলবে কোয়ার্টার ফাইনাল থেকে। ফাইনাল হবে ৭ অক্টোবর। তার আগে মুকেশদের বিশ্বকাপের জন্য পাওয়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন