ICC ODI World Cup 2023

রোহিতদের প্রস্তুতি ম্যাচও দেখা যাবে গ্যালারিতে বসে, কবে থেকে পাওয়া যাবে টিকিট?

গত সপ্তাহ থেকে শুরু হয়েছে এক দিনের বিশ্বকাপের টিকিট বিক্রি। ভারতের ম্যাচগুলি এবং সেমিফাইনাল-ফাইনালের টিকিট বিক্রি অবশ্য এখনও শুরু হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৮:২৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

এক দিনের বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচই গ্যালারিতে বসে দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। ভারতের দু’টি প্রস্তুতি ম্যাচের টিকিট বিক্রির দিনক্ষণ আইসিসি জানিয়ে দিল মঙ্গলবার। উল্লেখ্য, বিশ্বকাপে ভারতের ম্যাচগুলির টিকিট বিক্রি করা হচ্ছে আলাদা ভাবে।

Advertisement

আগামী ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। ৩ অক্টোবর তিরুঅনন্তপুরমে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে রোহিতদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এই দুই ম্যাচের জন্য টিকিট বিক্রি হবে ৩০ অগস্ট। অনলাইনে টিকিট পাওয়া যাবে সন্ধা ৮টা থেকে। আইসিসির সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে টিকিট কিনতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

অন্য প্রতিযোগী দেশগুলির ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়েছে গত সপ্তাহে। ভারতের ম্যাচগুলির টিকিট বিক্রি অবশ্য এখনও শুরু হয়নি। চেন্নাই, পুণে এবং দিল্লিতে ভারতের ম্যাচগুলির টিকিট পাওয়া যাবে ৩১ অগস্ট থেকে। ১ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ধর্মশালা, লখনউ এবং মুম্বইয়ের ম্যাচের টিকিট। ২ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে বেঙ্গালুরু এবং কলকাতা ম্যাচের টিকিট। ৩ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে আমদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। দু’টি সেমিফাইনাল এবং ফাইনালের টিকিট পাওয়া যাবে ১৫ সেপ্টেম্বর থেকে। সব টিকিট-ই পাওয়া যাবে আইসিসি সংশ্লিষ্ট ওয়েব সাইটে।

Advertisement

বিশ্বকাপ শুরুর আগে অংশগ্রহণকারী ১০টি দেশই দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। এই ম্যাচগুলিতে দলের ১৫ ক্রিকেটারকেই মাঠে নামানো যাবে। প্রতিযোগিতা শুরুর আগে সব ক্রিকেটারকে ম্যাচ অনুশীলনের সুযোগ দিতেই এই সিদ্ধান্ত। এক দিনের বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর থেকে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত বারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন